Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Fawad Khan

আমির খানকে অনুসরণ করতে গিয়ে কিডনির কাজ বন্ধ হল ফাওয়াদ খানের! তার পর?

কয়েক দিন হাসপাতালে থাকার পর বাড়ি ফিরেছিলেন অভিনেতা ফাওয়াদ খান। কিন্তু তাঁর পুরোপুরি সুস্থ হতে প্রায় তিন মাস সময় লেগেছিল।

ফাওয়াদ খান।

ফাওয়াদ খান।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৭
Share: Save:

ছবির চরিত্রের জন্য নানা পরীক্ষানিরীক্ষা করেন বলিউডের ‘মি. পারফেকশনিস্ট’ আমির খান। তাঁর পদাঙ্ক অনুসরণ করতে গিয়ে হাসপাতালে ভর্তি হতে হল পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খানকে।

আসন্ন ছবি ‘দ্য লেজেন্ড অফ মৌলা জাট’-এ অভিনয়ের জন্য নিজের চেহারা নিয়ে এতটাই কঠিন পরীক্ষানিরীক্ষা করেন যে, ফাওয়াদের নাকি কিডনির কাজ বন্ধ হয়ে গিয়েছিল! নিজেদের ছবির জন্য আমির খান বা ক্রিশ্চিয়ান বেল যেমনটা করেন, সেই পথেই হেঁটেছিলেন ফাওয়াদ। কিন্তু চরিত্রের প্রয়োজন অনুযায়ী চেহারা তৈরি করতে গিয়ে যে ঝক্কি সামলাতে হল অভিনেতাকে, আগামী দিনে সেই পথে আর পা বাড়াতে চান না ফাওয়াদ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বলিউডের একাধিক ছবিতে কাজ করা এই অভিনেতা বলেছেন, ‘‘নিজের জন্য যা করলাম, তা মোটেই ঠিক হয়নি। কখনই এমনটা আর করব না।’’ তিনি আরও বলেন, ‘‘আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। আমার কিডনি কাজ করা বন্ধ করে দিয়েছিল।’’

কয়েক দিন হাসপাতালে থাকার পর বাড়ি ফিরেছিলেন অভিনেতা। কিন্তু তাঁর পুরোপুরি সুস্থ হতে প্রায় তিন মাস সময় লেগেছিল। ফাওয়াদের কথায়, ‘‘আমায় আস্তে হাঁটতে বলা হয়েছিল। দুশ্চিন্তা না করতে বলা হয়েছিল।’’

মধুমেহ রোগ থাকার কারণে তাঁর চেহারায় আরও প্রভাব পড়েছিল। ওই ছবিতে অভিনয়ের জন্য ওজন বাড়িয়েছিলেন অভিনেতা। চেহারা পেশিবহুল করেন। ফাওয়াদের ওজন ছিল ৭৩-৭৫ কেজি। চরিত্রের জন্য ওজন বাড়িয়ে ১০০ কেজি করতে হয়েছিল। ফাওয়াদ এ-ও বলেছেন, ‘‘আমি ক্রিশ্চিয়ান বেল নই। উনি যেটা করেন, সেটা করতে চেষ্টা করেছিলাম। আমির খানও নই আমি।’’ প্রসঙ্গত, ‘গজনি’, ‘দঙ্গল’-এর মতো ছবিতে অভিনয়ের জন্য ওজন বাড়িয়েছিলেন অভিনেতা আমির খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.