Advertisement
০২ মে ২০২৪
OTT update

ভেঙেছে ডিজ়নি-এইচবিও চুক্তি, এ বার কোথায় দেখবেন ‘সাকসেশন’ বা ‘হাউস অফ দ্য ড্র্যাগন’?

মাথায় হাত দর্শকের। বিদেশি ছবি ও সিরিজ়ের অনেকটাই যে ধরাছোঁয়ার বাইরে চলে যাওয়ার জোগাড়! সম্প্রতি এইচবিওর সঙ্গে ডিজ়নি প্লাস হটস্টারের চুক্তি ভাঙায় চিন্তায় অনুরাগীরা।

after separating from Disney Plus Hotstar, exclusive HBO content to be available on Jio Cinema soon

চলতি বছরেই এইচবিওর সঙ্গে চুক্তি ভঙ্গ করে ডিজ়নি প্লাস। তার পর থেকেই দুশ্চিন্তায় ছিলেন ভারতীয় দর্শকরা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৯:৩৮
Share: Save:

সম্প্রতি এইচবিওর সঙ্গে চুক্তি ভেঙেছে ডিজ়নি প্লাস হটস্টার। তাতেই ইংরেজি ছবি ও সিরিজ়ের ভারতীয় দর্শকদের মাথায় হাত। কোথায় দেখবেন ‘হাউস অফ দ্য ড্র্যাগন’ কিংবা ‘সাকসেশন’-এর মতো জনপ্রিয় বিদেশি সিরিজ়? বন্ধু-বান্ধবের সঙ্গে বসে ‘গেম অফ থ্রোন্‌স’-এর মতো সিরিজ় দেখতে চাইলে গতি কোথায়? সুখবর নিয়ে এল জিয়ো সিনেমা। সম্প্রতি ‘ওয়ার্নার ব্রোজ় ডিসকভারি’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রিলায়েন্সের অধীনস্থ ‘ভায়াকম১৮’ সংস্থা। এই চুক্তিই বিদেশি ছবি ও সিরিজ় দেখার সুযোগ করে দেবে ভারতীয় দর্শককে।‘গেম অফ থ্রোন্‌স’, ‘সাকসেশন’, ‘হাউস অফ দ্য ড্র্যাগন’-এর মতো বিশ্বখ্যাত ও জনপ্রিয় ইংরেজি সিরিজ়ের জন্য এত দিন ডিজ়নি প্লাস হটস্টারই ছিল ভারতীয় দর্শকের ঠিকানা। চলতি বছরেই এইচবিওর সঙ্গে চুক্তি ভঙ্গ করে ডিজ়নি প্লাস। তার পর থেকেই দুশ্চিন্তায় ছিলেন ভারতীয় দর্শকরা। এইচবিওর জনপ্রিয় সিরিজ় তা হলে দেখবেন কোথায়?

এই সমস্যার সমাধান এল অম্বানীদের সংস্থার তরফেই। ওয়ার্নার ব্রোজ়ের সঙ্গে চুক্তি হওয়ায় এ বার থেকে জিয়ো সিনেমাতেই এইবিও ও ওয়ার্নার ব্রোজ়ের সব ছবি ও ওয়েব সিরিজ় দেখতে পাবেন দর্শক ও অনুরাগীরা। এইচবিওর পুরনো সিরিজ়ের সব সিজ়নই লাইব্রেরিতে পাবেন দর্শক। এখন যে সিরিজ়গুলো চলছে, তা তো থাকছেই। উপরন্তু, ভবিষ্যতে যে যে সিরিজ় ঘোষণা করবে এইচবিও, তা-ও দেখতে পাওয়া যাবে জিয়ো সিনেমাতেই।

সম্প্রতি নিজেদের ওটিটি প্ল্যাটফর্ম ‘ম্যাক্স’-এ একঝাঁক নতুন শো ঘোষণা করেছে এইচবিও। তাদের মধ্যে রয়েছে ‘হ্যারি পটার’-এর ওয়েব সিরিজ়ও। জেকে রাউলিংয়ের লেখা সাতটি বইয়ের আধারে তৈরি হবে এক একটি সিজ়ন। সিরিজ়ের প্রতি সিজ়নের থাকবে একাধিক এপিসোড। সিনেমার থেকে আরও কিছুটা গভীরে গিয়ে ‘হ্যারি পটার’-এর গল্প বলবে এই সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JIO HBO Disney Plus Hotstar OTT Platforms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE