Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh Khan

মাফিয়াদের কাছ থেকে হুমকি, পাল্টা কী জবাব দিয়েছিলেন শাহরুখ? স্মৃতি রোমন্থন পরিচালক সঞ্জয়ের

নব্বইয়ের দশকে মুম্বইয়ের তারকাদের অনেকেই ছিলেন আন্ডারওয়ার্ল্ডের নিশানায়। ভয় পেয়েছিলেন অনেকেই, তবে মাথা নত করেননি একমাত্র শাহরুখই!

After watching jawan director sanjay gupta said shah rukh khan never bow down to underworld

(বাঁ দিকে) শাহরুখ খান। পরিচালক সঞ্জয় গুপ্ত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

নব্বইয়ের দশকে তখন মুম্বইয়ে মাফিয়াদের বাড়বড়ন্ত। ১৯৯৭ সালে জনবহুল রাস্তায় গুলশন কুমার গুলিতে নিহত হওয়ার পর থেকেই ভয়ে কাঁপছিল মায়ানগরী। শোনা যাচ্ছিল, বেশ কিছু তারকা নাকি আন্ডারওয়ার্ল্ডের নিশানায়। এ-ও শোনা যাচ্ছিল, শাহরুখ খানকে খুন করতে নাকি কোনও শার্প শুটারকে ‘সুপারি’ দিয়েছেন কুখ্যাত গ্যাংস্টার আবু সালেম! কারণ? আবু-ঘনিষ্ঠ এক প্রযোজকের সঙ্গে নাকি কাজ করতে রাজি হননি অভিনেতা। মুম্বই পুলিশ তৎক্ষণাৎ ‘বাদশা’র জন্য দেহরক্ষী নিয়োগ করে। তবে সে সময় ভয় পেয়ে মাথা নত করেননি অভিনেতা। বাদশা তাঁর জবাবেই চুপ করিয়ে দেন অন্ধকার জগতের কুখ্যাত গ্যাংস্টারদের। এ বার ‘জওয়ান’ দেখে স্মৃতি রোমন্থন করলেন পরিচালক সঞ্জয় গুপ্ত।

সাধারণ দর্শক থেকে তারকা, কেউ বাদ যাচ্ছেন না। সকলেরই মধ্যেই ‘জওয়ান’ দেখার হিড়িক। এ বার শাহরুখের ছবি দেখতে গেলেন ‘শুটআউট অ্যাট লোখান্ডওয়ালা’, ‘কাবিল’, ‘মুসাফির’-এর মতো ছবির পরিচালক সঞ্জয় গুপ্ত। তিনি নিজের বরাবরই মুম্বইয়ের মাফিয়া ও অন্ধকার জগৎকে তুলে ধরেছেন নিজের ছবিতে। তবে ‘জওয়ান’ দেখে শাহরুখে মুগ্ধ পরিচালক। তিনি নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, ‘‘আমি ‘জওয়ান’ দেখে এলাম। আর মনে হল, এটা শেয়ার করা উচিত। নব্বইয়ের দশকে যখন মুম্বইয়ের অন্ধকার জগতের তরফে সিনেমা তারকাদের হেনস্থা করা শুরু হয় এবং সেটা চরম সীমায় পৌঁছায়, তখন একমাত্র শাহরুখ খান হাল ছাড়েননি। তিনি তখন বলেছিলেন, ‘গুলি করতে চান? করে দিন। কিন্তু আপনাদের জন্য কাজ করব না। আমি পাঠান।’ উনি আজও ঠিক একই রকম রয়েছেন।’’ ‘জওয়ান’-এর আত্মপ্রত্যয়ী শাহরুখ নাকি পুরানো সেই শাহরুখের কথাই মনে করিয়েছেন পরিচালককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood Actor UnderWorld Jawan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE