Advertisement
০১ মে ২০২৪
Jawan Update

শাহরুখ খানের সঙ্গে সরাসরি কথা বলতে চান? ‘জওয়ান’-ই বাতলে দেবে সহজ উপায়!

বলিউডের বাদশা তিনি। অনুরাগীদের হৃদয়েরও বটে। তাঁকে নিজেদের নাগালের মধ্যে পাওয়ার স্বপ্ন দেখেন বহু অনুরাগীই। তাঁদের সেই স্বপ্ন পূরণ করার উদ্যোগ নিল ‘জওয়ান’।

Shah Rukh Khan in Jawan.

‘জওয়ান’-এ শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৫
Share: Save:

বলিউডের বাদশা তিনি। গত প্রায় তিন দশকের অভিনয় জীবনে একাধিক বার তার প্রমাণ রেখেছেন শাহরুখ খান। বক্স অফিস পরিসংখ্যানের ঊর্ধ্বে গিয়ে দর্শক এবং অনুরাগীদের মনে নিজের জায়গা পাকা করেছেন। বলিউডের বাদশাকে হাতের নাগালে পাওয়ার স্বপ্ন অসংখ্য অনুরাগীর। তাঁর জন্মদিনে ‘মন্নত’-এর বাইরের থিকথিকে ভিড়ই তার প্রমাণ। অতিমারির আগের কয়েক বছর কিছুটা ঝিমিয়ে গেলেও চলতি বছরের শুরুতে ‘পাঠান’-এর সাফল্যে অনুরাগীদের পাশাপাশি বক্স অফিসেরও মন ভরিয়েছেন শাহরুখ। তার প্রায় আট মাস পরে এসেছে ‘জওয়ান’। ‘পাঠান’-এর পদাঙ্ক অনুসরণ করেই বক্স অফিসে রাজ করছে শাহরুখের প্রথম ‘প্যান ইন্ডিয়ান’ ছবি। যদিও অনুরাগীদের ভালবাসা এবং বক্স অফিস ব্যবসার নিরিখে ইতিমধ্যেই ‘পাঠান’-কে ছাপিয়ে গিয়েছে ‘জওয়ান’। অফুরন্ত ভালবাসার জন্য অনুরাগীদের একাধিক বার ধন্যবাদও জানিয়েছেন শাহরুখ। এ বার তাঁদের সাধ মেটাতে নতুন উদ্যোগ ‘জওয়ান’-এর।

বর্তমান প্রজন্মে যে কোন ছবির সাফল্যের অন্যতম হাতিয়ার ছবির বিপণন। অভিনব সব বিপণন কৌশলের মাধ্যমে ছবিকে দর্শকের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করেন এক দল পেশাদার। ‘জওয়ান’-এর ক্ষেত্রে যদিও গড়পড়তা কোনও বিপণন কৌশল অবলম্বন করেননি নির্মাতারা। বরং শাহরুখের ‘আস্ক এসআরকে’-র উপর ভর করেই কামাল করেছে ‘জওয়ান’। তার ফলও মিলেছে হাতেনাতেই। প্রেক্ষাগৃহে উপচে পড়ছে অনুরাগীদের ভিড়। তাঁদের খুশি করতে এ বার আরও এক নতুন উদ্যোগের অবতারণা। তবে সেই উদ্যোগ ‘গুগল’-এর তরফে। গুগলে ‘জওয়ান’ লিখে সার্চ করলেই এ বার শোনা যাবে শাহরুখ খানের গলা। শাহরুখের সেই ‘রেডি’ শুনে আপনার মনে হতেই পারে, যেন ‘চিফ’-এর দলে শামিল হয়েছেন আপনিও!

জানুয়ারি মাসে ‘পাঠান’ মুক্তির পর থেকেই শুরু হয়েছিল ‘জওয়ান’-এর অপেক্ষা। দীর্ঘ আট মাসের সেই অপেক্ষার অবসান হয়েছে গত ৭ সেপ্টেম্বর। বড় পর্দায় মুক্তি পেয়েছে ‘জওয়ান’। ‘পাঠান’ মুক্তির পর বক্স অফিসে যে নজির গড়েছিলেন শাহরুখ, ‘জওয়ান’-এর মাধ্যমে নিজেই ভেঙেছেন সেই নজির। এমনকি, অনুরাগীদের মধ্যে টিকিটের চাহিদা মেটাতে এ বার থেকে মধ্যরাতেও ‘জওয়ান’-এর প্রদর্শন শুরু করেছে শহরের একাধিক প্রেক্ষাগৃহ। গোটা দেশের বক্স অফিসে ইতিমধ্যেই ১২৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE