Advertisement
০২ মে ২০২৪
Project K Update

টাইম স্কোয়্যার ভরল ‘প্রজেক্ট কে’-এর পোস্টারে, কবে মুক্তি পাচ্ছে ছবির প্রথম ঝলক?

অবশেষে জমি খুঁজে পেয়েছে প্রভাস, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোনের ছবি ‘প্রজেক্ট কে’। নিউ ইয়র্কের টাইম স্কোয়্যারে ঝলমলে ছবির পোস্টার। সেন্ট লুইসে গাড়ির র‌্যালির আয়োজন প্রভাসের অনুরাগীদের।

poster of Project K.

‘প্রজেক্ট কে’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৭:০২
Share: Save:

ছবি ঘোষণার পর থেকেই উত্তেজনা ছিল তুঙ্গে। এক দিকে দক্ষিণী সুপারস্টার প্রভাস, অন্য দিকে দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চনের মতো তাবড় দুই বলিউড অভিনেতা। এই ত্রয়ীকে নিয়ে ছবি ‘প্রজেক্ট কে’। দক্ষিণী পরিচালক নাগ অশ্বিনের ছবিতে একসঙ্গে কাজ করছেন তিন তারকা। ছবিতে খল চরিত্রে যোগ দিয়েছেন দক্ষিণী তারকা কমল হাসনও। চলতি বছরে সান দিয়েগোর ‘কমিক কন’ অনুষ্ঠানে প্রকাশ্যে আসার কথা ‘প্রজেক্ট কে’ ছবির প্রথম ঝলকের। তার আগেই নিউ ইয়র্কের টাইম স্কোয়্যার ভরে উঠল ছবির পোস্টারে। শুধু তা-ই নয়, সেন্ট লুইসে গাড়ির র‌্যালির আয়োজন করলেন প্রভাসের অনুরাগীরা। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ল একাধিক ছবি ও ভিডিয়ো।

থিকথিকে ভিড় নিউ ইয়র্কের টাইম স্কোয়্যারে। তার মধ্যেই বিশালাকার বিলবোর্ডে ঝলমলিয়ে উঠল ‘প্রজেক্ট কে’ ছবির লাল-কালো রঙের পোস্টার। টাইম স্কোয়্যারের মতো জায়গায় ছবির পোস্টার দেখে স্বাভাবিক ভাবেই আপ্লুত ছবির নির্মাতারা। অন্য দিকে, ছবির প্রথম ঝলক মুক্তি পাওয়ার আগে সক্রিয় প্রভাসের অনুরাগীরাও। সেন্ট লুইসে আয়োজিত হল বিশাল বড় গাড়ি র‌্যালির। ‘প্রজেক্ট কে’ ছবির পোস্টার ছাপানো টি শার্ট পরে নামীদামি সব গাড়ি চালালেন প্রভাসের অনুরাগীরা। ড্রোনের মাধ্যমে রেকর্ড করা সেই ভিডিয়োয় দেখা গেল, ইংরেজি হরফ ‘কে’-এর আদলে রাখা হয়েছে সব গাড়ি। সমাজমাধ্যমে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। আগামী ২০ জুলাই সান দিয়েগোর কমিক কন অনুষ্ঠানে প্রকাশ্যে আসার কথা ‘প্রজেক্ট কে’ ছবির প্রথম ঝলক।

‘প্রজেক্ট কে’-ই প্রথম ভারতীয় ছবি, যার আনুষ্ঠানিক প্রকাশ হতে চলেছে কমিক কন অনুষ্ঠানে। দিন কয়েক আগে শোনা গিয়েছিল, হলিউডে লেখক, চিত্রনাট্যকার ও অভিনেতাদের সম্মিলিত ধর্মঘটের জেরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল সেই পরিকল্পনায়। তবে এখন খবর, পরিকল্পনা মতোই মুক্তি পাবে ছবির প্রথম ঝলক। যদিও ছবির নাম নিয়ে এখনও ধোঁয়াশা থেকেই গিয়েছে। দিন কয়েক আগে শোনা গিয়েছিল, ‘প্রজেক্ট কে’-এর বদলে ‘কালচক্র’ নামে মুক্তি পেতে চলেছে এই ছবি। ‘কালচক্র’ শব্দের অর্থ সময়ের চাকা। সৃষ্টি ও ধ্বংসের প্রতীক এই কালচক্র। ‘মহাভারত’-এর আধারে লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য। সঙ্গে মিশেছে কল্পবিজ্ঞান। ছবির বিষয়বস্তুর সঙ্গে সাযুজ্য রেখেই তাই ছবির নাম রাখতে আগ্রহী নির্মাতারা। খবর, সেই কারণে ‘প্রজেক্ট কে’ নাম বদলে ‘কালচক্র’ নাম রাখার ভাবনা তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE