Advertisement
০৯ মে ২০২৪
Amitabh Bachchan

মুম্বই ছেড়ে পাকাপাকি অযোধ্যায় থাকবেন অমিতাভ? রামমন্দিরের কাছে কত কোটিতে জমি কিনলেন?

২২ জানুয়ারির রামমন্দিরের উদ্বোধন, তার আগে অযোধ্যায় সরযূর পারে জমি কিনে ফেললেন অমিতাভ বচ্চন।

Ahead of Ram Mandir inauguration, Amitabh Bachchan buys plot worth 14.5 crore in Ayodhya close to Ram Temple

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৩:২৭
Share: Save:

আপাতত ২২ জানুয়ারির দিকে তাকিয়ে গোটা দেশ। রামমন্দিরের উদ্বোধন হবে। গোটা অযোধ্যা জুড়ে সাজ সাজ রব। দেশের তাবড় সব লোকজনকে ইতিমধ্যেই আমন্ত্রণপত্র পাঠিয়ে ফেলেছে রামজন্মভূমি ট্রাস্ট।প্রধানমন্ত্রীর হাতে দিয়েই হবে উদ্বোধন। মন্দিরের উদ্বোধনে হাজির হতে আগে থেকেই অযোধ্যায় পৌঁছে যাচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের ভক্তেরা। সাধারণ দর্শনার্থীরা যেমন থাকছেন, রামমন্দির উদ্বোধনের দিন আমন্ত্রিত হয়েছেন বলিউডের একঝাঁক তারকা। সেই তালিকায় অমিতাভ বচ্চন, অনুপম খের, আলিয়া ভট্ট, রণবীর কপূর,অক্ষয় কুমার, মাধুরী দীক্ষিত-সহ দক্ষিণী তারকা যশ-প্রভাসরাও রয়েছেন। এক দিকে যখন রামমন্দির নিয়ে জোর চর্চা, সেই সময় অযোধ্যায় সরযূ নদীর পারে জমি কিনে ফেললেন অমিতাভ বচ্চন। মুম্বইয়ের নির্মাণ সংস্থা দ্য হাউস অফ অভিনন্দন লোধার বিশাল ‘দ্য সরযূ’ প্রজেক্টে জমি কিনেছেন বলিউডের শাহেনশাহ।

শোনা যাচ্ছে, অযোধ্যায় নিজের বাড়ি তৈরি করতেই এই জমি কিনেছেন অভিনেতা। কারণ, অযোধ্যা তাঁর মনের খুব কাছের একটা জায়গা। তিনি জানিয়েছেন, অযোধ্যার সঙ্গে তাঁর আবেগ ও আধ্যাত্মিক সংযোগ রয়েছে। ঐতিহ্য ও আধুনিকতা সহাবস্থান করে অযোধ্যায়, মত অমিতাভের। শুধু তা-ই নয় এই স্থানটিকে তিনি ‘গ্লোবাল স্পিরিচুয়াল ক্যাপিটাল’ আখ্যা দিয়েছেন। শোনা যাচ্ছে, ১৪.৫ কোটি টাকায় সেখানে জমি কিনেছেন ‘বিগ বি’। যে বাড়ি ওখানে নির্মাণ করতে চাইছেন অভিনেতা, সেটি আড়ে-দৈর্ঘ্যে প্রায় ১০,০০০ বর্গফুট হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE