Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rocket

R Madhavan: দর্শক বোকা নয়, ছবিতে রকেট সায়েন্স বোঝাতে না পারি, গুরুত্ব বোঝাতে পেরেছি: মাধবন

রকেট সায়েন্সে দেশের কৃতিত্ব তুলে ধরতে চেয়েছেন মাধবন। সোমবার তথ্য প্রযুক্তি মন্ত্রক তাঁর ছবির বিশেষ সম্প্রচার করল।

 দেশের গর্ব নাম্বি নারায়ণের কৃতিত্বের কথা মনে করাতে চাইলেন মাধবন

দেশের গর্ব নাম্বি নারায়ণের কৃতিত্বের কথা মনে করাতে চাইলেন মাধবন

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১১:২৭
Share: Save:

পরিচালনায় পা রেখেই রকেট সায়েন্স নিয়ে ছবি বানিয়েছেন বলিউড অভিনেতা আর মাধবন। ইসরোর বিজ্ঞানী নাম্বি নারায়ণের জীবন অবলম্বনে গোটা বিশ্বের সামনে তুলে ধরতে চলেছেন দেশের কৃতিত্ব। প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই হইচই পড়েছিল। ছবির নাম ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। সেই ব্যতিক্রমী ছবি দেখার মতো বলেই মনে করছে ভারতীয় তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান মন্ত্রক।

গত ২৭ জুন, মঙ্গলবার তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে মাধবনের ছবির এক বিশেষ সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন চিত্রনাট্যকার তথা পরিচালক আর মাধবন সহ গোটা রকেট্রি টিম। এসেছিলেন সিবিআই ডিরেক্টর চিকিৎসক কার্তিকেয়ন থেকে শুরু করে সরকারি আধিকারিকরাও। উপস্থিত সকলের ভূয়সী প্রশংসা লাভ করে ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। চিত্রনাট্য, সম্পাদনা, উপস্থাপনা— সব দিক দিয়েই ছবিটি সফল বলে মনে করছেন বিশেষজ্ঞ দর্শকরা।

ছবির প্রদর্শনীতে এসে ‘থ্রি ইডিয়টস’ -এর অভিনেতা মাধবন জানান, তাঁর কাজের সংখ্যা কম হতে পারে কিন্তু তিনি বেছে কাজ করেন। তাঁর কথায়, ‘‘দর্শক বোকা নয়। ছবিতে রকেট সায়েন্স না বোঝাতে পারলেও এর গুরুত্ব বোঝাতে পেরেছি আশা করি।’’

পরিচালনায় আসবেন বলে শুধু নয়, দেশের বিজ্ঞানীকে যাতে এক ডাকে এর পর সবার মনে আসে সেই উদ্যোগ নিতে চেয়েছিলেন মাধবন। উপযুক্ত ছবিই নির্বাচন করেছেন বলে তাঁর বিশ্বাস। মনে করিয়ে দিতে চেয়েছেন দেশের গর্ব নাম্বি নারায়ণের কৃতিত্বের কথা। যাঁর বিকাশ ইঞ্জিন কোনও দিন ব্যর্থ হয়নি।

আগামী ১ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। ছবিতে অভিনয় করেছেন ফিলিস লোগান, ভিনসেন্ট রিওটা এবং রন ডোনাচি সহ একাধিক শক্তিশালী আন্তর্জাতিক অভিনেতা। এ ছাড়াও, সুপারস্টার শাহরুখ খানকে এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা যাবে। হিন্দি, ইংরেজি, তামিল, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় - ছয়টি ভিন্ন ভাষায় বক্স অফিস মাতাতে চলেছে মাধবনের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE