Advertisement
০১ মে ২০২৪
Aindrila Sharma

‘তোকে ছাড়া প্রতি দিন কঠিন’, রাখির দিনে বার বার বোন ঐন্দ্রিলাকে মনে পড়ছে ঐশ্বর্যর

বোন ঐন্দ্রিলা শর্মা নেই প্রায় ন’মাস হল। এই কয়েক মাসে প্রতিটি মুহূর্ত তাঁর কথাই মনে পড়ে দিদি ঐশ্বর্যর। আর রাখি বন্ধনের মতো উৎসবের দিনে ঐন্দ্রিলার কথাই বার বার মনে পড়ছে তাঁর।

Aishwarya Sharma sister of late actor Aindrila Sharma misses her sister on Rakhi

ঐন্দ্রিলার সঙ্গে ঐশ্বর্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৩:০০
Share: Save:

প্রায় ন’মাস হয়ে গেল সে নেই। কিন্তু প্রতিটা মুহূর্তে তাঁকেই খোঁজেন ঐশ্বর্য। পুরো নাম ঐশ্বর্য শর্মা। গত বছর নভেম্বরে আদরের বোনকে হারিয়েছেন তিনি। বোন ঐন্দ্রিলা শর্মা ছিলেন টলিপাড়ার অন্যতম জনপ্রিয় নায়িকা। তাঁর অকালপ্রয়াণ এখনও মেনে নিতে পারছে না পরিবার। কিছু দিন আগেই সরকার থেকে তাঁকে দেওয়া হয় ‘মরণোত্তর কৃতি সম্মান’। যে সম্মান হাতে তুলে নেওয়ার সময় মঞ্চেই কান্নায় ভেঙে পড়েছিলেন অভিনেত্রীর মা। বুধবার আবারও ঐন্দ্রিলার স্মৃতি উসকে দিল ঐশ্বর্যর পোস্ট। ৩০ অগস্ট এবং ৩১ অগস্ট দু’দিন ধরে রাখিবন্ধন উৎসব পালন করবে সবাই। এই দিনে বোনকে আরও বেশি করে মনে পড়ছে তাঁর।

ইনস্টাগ্রামে একটি পুরনো ভিডিয়ো পোস্ট করেছেন ঐশ্বর্য। অভিনেত্রীর বিভিন্ন মুহূর্ত কোলাজ করে পোস্ট করেছেন তিনি। ঐশ্বর্যের পোস্টে তিনি লিখেছেন, “আমার জন্য প্রতিটা দিন আরও কঠিন হয়ে যাচ্ছে। হ্যাপি রাখি বোনু।” ঐন্দ্রিলার দিদি পেশায় চিকিৎসক। এই মুহূর্তে বাঙুর হাসপাতালে কাজ করছেন। ঐন্দ্রিলার অভাব প্রতি দিন প্রতি মুহূর্তে অনুভব করেন ঐশ্বর্য। কয়েক দিন আগে অভিনেত্রীর মা শিখা শর্মাও বলেছিলেন একই কথা।

আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “খুব কষ্ট হচ্ছে। থাকতে পারছি না ওকে ছাড়া।” ঐন্দ্রিলার মা-ও ক্যানসারে আক্রান্ত। চিকিৎসা চলছে। মরণোত্তর সম্মান নেওয়ার পর তিনি বলেন, “পুরস্কার নিয়ে একটুও ভাল লাগেনি। এটা কি বয়স মরণোত্তর সম্মান পাওয়ার বয়স আমার মেয়েটার? খুব কষ্ট হচ্ছে। এমন সম্মান তো মঞ্চে উঠে ওর ছেলেমেয়ের নিতে যাওয়ার কথা ওর বয়সকালে। সেখানে আমাদের নিতে হল। এই কষ্টটা যে কী করে কমবে, কিছুতেই বুঝতে পারছি না। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্তরিকতার জবাব নেই।” ছোট মেয়েকে ছাড়াও অনেকটাই অচল শর্মা পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE