Advertisement
২৫ জুলাই ২০২৪
Ajay Devgn's new film

ফুটবলের পর ক্রিকেটের ময়দানে অজয়, কার চরিত্রে অভিনয় করবেন তিনি?

‘ময়দান’ ছবিতে নজর কাড়ার পর আরও এক বার বায়োপিকে ফিরছেন অজয় দেবগন। এ বারে তাঁর পাখির চোখ ক্রিকেট।

Image of actor Ajay Devgn

অজয় দেবগন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৫:২২
Share: Save:

বক্স অফিসে ‘ময়দান’-এর দৌড় যে খুব দীর্ঘ হয়নি, তা স্পষ্ট। তবে এই ছবিতে অজয় দেবগনের অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছিল। হয়তো সেই জন্যেই আরও এক বার বায়োপিকে ফিরছেন অজয়। তবে এ বার ফুটবল ছেড়ে তিনি ক্রিকেটের ময়দানে পা রাখতে চলেছেন।

কিন্তু অজয় কার চরিত্রে অভিনয় করবেন? সম্প্রতি, এই ছবির নির্মাতারা জানিয়েছেন, ভারতের প্রথম দলিত ক্রিকেটার পালওয়াঙ্কর বালুর চরিত্রে অভিনয় করবেন অজয়। ছবিটি পরিচালনা করবেন তিগমাংশু ধুলিয়া। ছবির অন্যতম প্রযোজক প্রীতি সিংহ সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘রাম গুহের লেখা ‘আ কর্নার অফ আ ফরেন ফিল্ড’ বইটি অবলম্বনে আমরা ছবিটি তৈরি করছি।’’ জানিয়েছেন, ছবিটির সহ-প্রযোজক হিসেবেও থাকবেন অজয়।

Image of cricketer Palwankar Baloo

ক্রিকেটার পালওয়াঙ্কর বালু। ছবি: এক্স

১৮৭৬ সালে তৎকালীন বম্বে প্রেসিডেন্সিতে জন্মগ্রহণ করেন বালু। পরবর্তী জীবনে তিনি পুণে ক্রিকেট ক্লাবে পিচরক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে প্রতিভার জোরে ১৮৯৬ সালে হিন্দি জিমখানা ক্লাবে তিনি ক্রিকেটার হিসেবে সুযোগ পান। ৩৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৭৫৩ রান এবং ১৭৯টি উইকেট নেন বালু। প্রান্তিক জনসমাজ থেকে উঠে এসেও ক্রিকেটার হিসেবে তাঁর লড়াইকে তুলে ধরবে এই ছবি।

সম্প্রতি অজয় কাশ্মীরে ‘সিংহম আগেন’ ছবির শুটিং শেষ করেছেন। এর পর নীরজ পাণ্ডে পরিচালিত ‘অউরো মে কহাঁ দম থা’ ছবিতে দেখবেন দর্শক। শোনা যাচ্ছে, চলতি বছরের শেষ থেকে অজয় অভিনীত এই বায়োপিকের শুটিং শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE