Advertisement
০৬ মে ২০২৪
Akshay Kumar

অক্ষয় কুমার ভণ্ড, তামাকের বিজ্ঞাপনে আবার তিনি মুখ! সমালোচনার ঝড় সামলাতে নাজেহাল অভিনেতা

গত বছর যে বিজ্ঞাপনের প্রচারমুখ হওয়ার জন্য ক্ষমা চাইতে হয় অক্ষয়কে, বছর ঘুরতে না ঘুরতেই ফের একই কাজ করলেন অভিনেতা! জল্পনার অবসান ঘটালেন নিজেই।

অভিনেতা অক্ষয় কুমার।

অভিনেতা অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৯:২০
Share: Save:

গত বছর একটি পানমশলার বিজ্ঞাপনে মুখ দেখান অক্ষয় কুমার। শুধু অক্ষয় নন, সঙ্গে ছিলেন শাহরুখ খান এবং অজয় দেবগনও। যদিও ওই বিজ্ঞাপনের কারণে জনগণের রোষানলের মুখে পড়তে হয় অভিনেতাকে। কথা দিয়েছিলেন আর কখনও এই ধরনের বিজ্ঞাপন করবে না। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই সেই একই পথে হাঁটলেন তারকা। ফের ওই একই পানমশলার বিজ্ঞাপনে দেখা গেল অভিনেতাকে! ইতিমধ্যেই সেই নিয়ে নিন্দেমন্দ শুরু হয়েছে নেটপাড়ায়। শেষমেশ জবাব দিলেন খিলাড়ি কুমার।

একটি সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ হতেই দাবানলের মতো তা ছড়িয়ে যায়। অক্ষয় বলেন, ‘‘আমি ওই বিজ্ঞাপনের প্রচারদূত, এই খবরটা সম্পূর্ণ মিথ্যে। ২০২১ সালের ১৩ অক্টোবর বিজ্ঞাপনের শুট করা হয়। আমি এই বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত না থাকার কথা ঘোষণা করার পর থেকে এই ব্র্যান্ডের সঙ্গে আমার আর কোনও সম্পর্ক নেই। তবে চুক্তি অনুযায়ী চলতি বছরের শেষ মাস পর্যন্ত বিজ্ঞাপনটি চালাতে পারেন ওঁরা। তাই সকলে শান্ত হোন।’’

নতুন করে একই বিজ্ঞাপনে প্রিয় অভিনেতাকে দেখে বেজায় চটেছেন অনুরাগীদের একাংশ। সমাজমাধ্যমে কেউ লিখেছেন, ‘‘তিনি বলেছিলেন, এমন বিজ্ঞাপন আর করবেন না। তার পরেও কী হল, বুঝলাম না।’’ আবার অন্য এক জন লিখেছেন, ‘‘অক্ষয় ওঁর কথা রাখলেন না দেখে খুবই দুঃখ পেলাম।’’ কেউ আবার বলেছেন, ‘‘অক্ষয় একেবারে ভণ্ড।’’ তাঁদের সকলের এ বার মুখ বন্ধ করে দিলেন অভিনেতা।

ওই পানমশলার বিজ্ঞাপনের মুখ হওয়ার জন্য গত বছর অক্ষয়কে সমালোচিত হতে হয়। ঘটনার জেরে ওই কোম্পানির সঙ্গে গাঁটছড়া ভাঙেন অভিনেতা। রীতিমতো ক্ষমা চান তাঁর অনুরাগীদের কাছে। এমনকি, ওই বিজ্ঞাপন থেকে পাওয়া অর্থ সমাজসেবায় দান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar bollywood star Bollywood News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE