Advertisement
০৬ মে ২০২৪
The Kashmir Files

The Kashmir Files: হলে শুধু ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলবে, ‘বচ্চন পাণ্ডে’র প্রদর্শন বন্ধ করে হুমকি গুণ্ডাবাহিনীর!

হলমালিকের কথায়, “হাঙ্গামাকারীরা ১০, ২০, ৫০, ১০০ জনের দল তৈরি করে আসছে। কিছু লোক শান্তিপূর্ণভাবে ছবিটি দেখছে। কিছু লোক গণ্ডগোল সৃষ্টি করছে।’’

'দ্য কাশ্মীর ফাইলস' এবং 'বচ্চন পাণ্ডে'-র মধ্যে জোর টক্কর বক্স অফিসে।

'দ্য কাশ্মীর ফাইলস' এবং 'বচ্চন পাণ্ডে'-র মধ্যে জোর টক্কর বক্স অফিসে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২০:৩০
Share: Save:

'দ্য কাশ্মীর ফাইলস'-এর কোপে 'বচ্চন পাণ্ডে'! এমনই পরিস্থিতি দেখল ওড়িশার সম্বলপুর। বন্ধ করে দেওয়া হল অক্ষয় কুমারের ছবিটির প্রদর্শন।

কেন এই হাল?

মুক্তির পর থেকেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ শিরোনামে। ন’য়ের দশকে নিজভূমে পরবাসী কাশ্মীরী পণ্ডিতদের নিয়ে বিবেক অগ্নিহোত্রীর এই ছবি। অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশির অভিনয় প্রশংসিত। ৩৩ বছর পরে কাশ্মীরী পণ্ডিতদের সঙ্গে হওয়া অন্যায়ের প্রতিবাদ এই ছবি, এমনই দাবি বিতাড়িত পণ্ডিতদের।

প্রচার এবং বিতর্কের কারণে প্রথম দিন থেকেই ছবিটি ভাল বাণিজ্য করছে। যার ছাপ পড়েছে মুক্তিপ্রাপ্ত অন্য ছবির উপরে। বলিউড সংবাদমাধ্যমের খবর, সোমবার সম্বলপুরে জোর করে এক দল গুণ্ডাবাহিনী বন্ধ করে দিয়েছে 'বচ্চন পাণ্ডে'র প্রদর্শন। তাদের দাবি, প্রেক্ষাগৃহে শুধু বিবেকের ছবিই দেখানো হবে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি মাল্টিপ্লেক্সে আচমকাই এক দল লোক ঢুকে পড়ছে। গায়ের জোরে অক্ষয়ের ছবি দেখানো বন্ধ করে দিচ্ছে হামলাকারীরা।

পরে মাল্টিপ্লেক্সের পক্ষ থেকে ঘটনা সম্বন্ধে সবিস্তার জানানো হয় সংবাদমাধ্যমকে। কর্তৃপক্ষ আক্ষেপ করে বলেন, “এই মুহূর্তে স্থিতিশীল অবস্থায় কিচ্ছু নেই। যে কোনও সময়ে যা খুশি ঘটতে পারে। ছবি দেখার বা দেখানোর স্বাধীনতাটুকুও এ দেশের বাসিন্দাদের নেই!"

অন্য একটি হলমালিকের কথায়, “এই ধরনের অশান্তি সৃষ্টিকারীরা ১০, ২০, ৫০ বা ১০০ জনের দল তৈরি করে প্রেক্ষাগৃহে আসছে। তাদের কিছু লোক শান্তিপূর্ণ ভাবে ছবিটি দেখছে। কিছু জন চত্বরে অযথা গণ্ডগোল সৃষ্টি করছে। এমনই একটি দল প্রেক্ষাগৃহের কর্মীদের সঙ্গে মারামারিও করেছে। তাদের অভিযোগ, আমরা নাকি ছবির গুরুত্বপূর্ণ দৃশ্য কেটে বাদ দিয়ে দিচ্ছি! আমরা কিছুতেই তাদের বোঝাতে পারছি না, ডিজিটালের যুগে চাইলেই এ ভাবে কোনও দৃশ্য কেটে বাদ দিয়ে দেওয়া যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kashmir Files Bachchan Pandey Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE