Advertisement
০২ মে ২০২৪
Celeb Gossip

১৬-তেই রণবীরের নায়িকা হতে চেয়েছিলেন, চেষ্টা করেও কোন ছবির সুযোগ হাতছাড়া হয়েছিল আলিয়ার?

এখন বলিউডের অন্যতম জনপ্রিয় দম্পতি তাঁরা। রণবীর কপূর ও আলিয়া ভট্ট। তাঁদের গোটা প্রেমটাই ফিল্মি ধাঁচের। আদপে কত বছর আগে সেই প্রেমের সূত্রপাত, জানেন?

Alia Bhatt couldn’t get a role in Ranbir Kapoor’s film despite giving an audition

রণবীর-আলিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৭
Share: Save:

বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভট্ট। অন্যতম সফলও বটে। অভিনেত্রী হিসাবে সবে এক দশক পার করেছেন তিনি। তার মধ্যেই বলিউড ছাড়িয়ে হলিউডেও পা রেখেছেন আলিয়া। অভিনয়ের নিরিখে সমবয়সি অভিনেত্রীদের থেকে কয়েক পা এগিয়ে তিনি। সমকালীনদের টেক্কা দিতেও পিছপা হন না সদ্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী। পেশাগত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও বেশ সুখী আলিয়া। বিয়ে করেছেন অভিনেতা রণবীর কপূরকে। মেয়ে রাহাকে নিয়ে এখন সুখের সংসার যুগলের। রণবীরই যে তাঁর স্বপ্নের পুরুষ, এ কথা নিজের কেরিয়ারের প্রথমের দিকে একাধিক সাক্ষাৎকারে স্বীকার করেছেন আলিয়া। বছর পাঁচেকের প্রেমের পর অবশেষে গত বছর এপ্রিল মাসে রণবীরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। রণবীরের ঘরনি হয়েছেন বটে, তবে তারও আগে রণবীরের নায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন আলিয়া। গত বছরেই পূরণ হয়েছে আলিয়ার সেই স্বপ্নও। কত বছর ধরে সেই স্বপ্নের পিছনে ছুটেছেন আলিয়া, জানেন?

শোনা যায়, ২০১২ সালে আলিয়ার প্রথম ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর সেটে গিয়েছিলেন রণবীর। সেই সময় আলিয়াকে দেখেই কর্ণকে রণবীর প্রশ্ন করেছিলেন, ‘‘আমার কি ওকে বিয়ে করে ফেলা উচিত?’’ সেই মশকরাই বাস্তবে পরিণত হয় এক দশক পরে। তবে রণবীরের ছবিতে তাঁর নায়িকা হওয়ার জন্য তারও আগে থেকে চেষ্টা করেছেন আলিয়া। ২০০৯ সালে মুক্তি পেয়েছিল পরিচালক হিসাবে অয়ন মুখোপাধ্যায়ের প্রথম ছবি ‘ওয়েক আপ সিড’। সেই ছবিতে জুটি বেঁধেছিলেন রণবীর ও বাঙালি অভিনেত্রী কঙ্কনা সেনশর্মা। রণবীরের বিপরীতে অভিনয় করতে কঙ্কনা অভিনীত ‘আয়েশা’ চরিত্রের জন্য প্রথমে অডিশন দিয়েছিলেন আলিয়া। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে সেই অডিশনের ভিডিয়ো।

২০০৯ সালে মাত্র ১৬ বছর বয়স আলিয়ার। তার বছর তিনেক পরে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবিতে অভিষেক হয় তাঁর। অবশেষে দীর্ঘ ন’বছরের অপেক্ষার পর ২০১৮ সালে অয়ন পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিবা’ ছবিতে রণবীরের নায়িকা হওয়ার সুযোগ পান আলিয়া। তত দিনে অবশ্য রণবীরের সঙ্গে চুটিয়ে প্রেমও করছেন তিনি। শুটিং শুরু হওয়ার প্রায় চার বছর পরে ২০২২ সালে মুক্তি পায় ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিবা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE