Advertisement
১২ জুলাই ২০২৪
Alia Bhatt & Deepika Padukone

দুই অভিনেত্রীর মধ্যে প্রতিযোগিতা! কোন বিষয়ে দীপিকাকে পিছনে ফেলে এগিয়ে গেলেন আলিয়া?

দুই অভিনেত্রীই বলিউডের পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও কাজ করেছেন। দু’জনের ভাঁড়ারেই রয়েছে হলিউডের ছবিও।

Alia Bhatt surpasses Deepika Padukone with a higher brand value

আলিয়া ভট্ট এবং দীপিকা পাড়ুকোন। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৫:৪৪
Share: Save:

বলিউডে অভিনেত্রীদের মধ্যে এই মুহূর্তে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান দীপিকা পাড়ুকোন। তবুও দীপিকাকে পিছনে ফেলে এগিয়ে গেলেন বলিউডের আর এক প্রথম সারির অভিনেত্রী। আলিয়া ভট্ট। আর্থিক ঝুঁকি উপদেষ্টা সংস্থা ‘ক্রল’-এর একটি রিপোর্ট এই দাবি করেছে।

দুই অভিনেত্রীই বলিউডের পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও কাজ করেছেন। দু’জনের ভাঁড়ারেই রয়েছে হলিউডের ছবিও। প্রথম সারির এই দুই অভিনেত্রীর একাধিক ছবি বক্স অফিসে সফল। কিন্তু ‘ব্র্যান্ড ভ্যালু’র নিরিখে এগিয়ে রয়েছেন আলিয়া। ছবিতে অভিনয় ছাড়াও নানা ব্র্যান্ডের এনডোর্সমেন্ট করেন তারকারা। সেই উপার্জনের নিরিখে তৈরি হয় ‘ব্র্যান্ড ভ্যালু’।

‘সেলেব্রিটি ব্র্যান্ড ভ্যালুয়েশন রিপোর্ট ২০২৩’ অনুযায়ী পঞ্চম স্থানে রয়েছেন আলিয়া আর ষষ্ঠ স্থানে দীপিকা। আলিয়ার ‘ব্র্যান্ড ভ্যালু’ ১০ কোটি ১১ লক্ষ ডলার। অন্য দিকে দীপিকার ‘ব্র্যান্ড ভ্যালু’ ৯ কোটি ৬০ লক্ষ ডলার। ২০২২-এর রিপোর্টের থেকে কিছুটা পিছিয়েছেন দুই অভিনেত্রীই।

এই রিপোর্টে নজর কেড়েছেন কিয়ারা আডবাণীও। ২০২২-এর রিপোর্টে কিয়ারা ছিলেন ১৬ নম্বর স্থানে। ২০২৩ –এর রিপোর্টে অনেকটাই এগিয়ে গিয়ে তিনি রয়েছেন ১২ নম্বর স্থানে। এই মুহূর্তে তাঁর ‘ব্র্যান্ড ভ্যালু’ ৬ কোটি ডলার। ভারতের বাজারে ‘ব্র্যান্ড এনডোর্সমেন্ট’-এর দ্বারা যে কিয়ারা অনেকটাই এগিয়ে গিয়েছেন, এই রিপোর্টে তা স্পষ্ট।

এই রিপোর্টে আলিয়া, দীপিকা, কিয়ারা-সহ মোট ২৫ জন তারকার নাম রয়েছে, যাঁরা মোট ৩০০টি ব্র্যান্ডের হয়ে প্রচার করেছেন এবং সেখান থেকে বড় অঙ্ক পারিশ্রমিক পেয়েছেন।

উল্লেখ্য, দীপিকা এই মুহূর্তে তাঁর আসন্ন ছবি ‘দ্য কল্কি ২৮৯৮ এডি’র প্রচার নিয়ে ব্যস্ত। আলিয়ার হাতেও রয়েছে ‘জি লে জ়রা’-সহ আরও বেশ কিছু ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alia Bhatt Deepika Padukone Kiara Advani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE