Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Alia Bhatt

জাতীয় পুরস্কার পাওয়ার পরেই সমালোচনার মুখে আলিয়া ভট্ট! কী ‘অপরাধ’ অভিনেত্রীর?

মঙ্গলবার নয়াদিল্লির বিজ্ঞান ভবনে সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার গ্রহণ করেন বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট। জীবনের অন্যতম সেরা মুহূর্ত উদ্‌যাপন করার পরেই নিন্দার শিকার হন নায়িকা।

Alia Bhatt.

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৭:০১
Share: Save:

গত বছর মুক্তি পেয়েছিল সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ছবি ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। ছবিতে নামভূমিকায় অভিনয় করেছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট। ছবি মুক্তি পাওয়ার পরে দর্শক ও সমালোচকদের কাছে প্রশংসা অর্জন করেছিলেন অভিনেত্রী। বক্স অফিসেও ভাল ব্যবসা করেছিল ওই ছবি। চলতি বছরে সেই ছবির জন্যই সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার পেলেন আলিয়া। মাসখানেক আগে ঘোষণা হয়ে গেলেও মঙ্গলবার নয়াদিল্লির বিজ্ঞান ভবনে দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন আলিয়া। অনুষ্ঠানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন স্বামী ও বলিউড অভিনেতা রণবীর কপূর। লাল গালিচায় আলিয়ার পাশে দাঁড়াতে না চাইলেও স্ত্রী পুরস্কার গ্রহণ করার সময় তাঁর ছবি তুলতে ভোলেননি রণবীর। সেই ছবি ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমের পাতায়। শুধু তাই-ই নয়, পুরস্কার গ্রহণ করার পরে রণবীরের সঙ্গে নিজস্বীও তোলেন আলিয়া। ছবিতে দেখা যায়, রণবীরের কপালে চুম্বন এঁকে দিচ্ছেন অভিনেত্রী। সেই ছবি নিয়েই এ বার শুরু বিতর্ক।

আলিয়া ভট্ট ও রণবীর কপূর।

আলিয়া ভট্ট ও রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

মঙ্গলবার নয়াদিল্লির বিজ্ঞান ভবনে বসেছিল জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আসর। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী থেকে ওয়াহিদা রহমানের মতো বর্ষীয়ান অভিনেত্রী। এমন এক প্রেক্ষাগৃহে কোন আক্কেলে রণবীরকে চুম্বন করলেন আলিয়া? প্রশ্ন নেটাগরিকদের। তাঁদের মধ্যে একাংশের মন্তব্য, ‘‘লজ্জাও করে না এঁদের!’’ অনেকে আবার আরও এক ধাপ এগিয়ে বলেছেন, ‘‘দেশের রাষ্ট্রপতির সামনে কেমন আচরণ করতে হয়, তা-ও জানেন না এঁরা।’’

মঙ্গলবার রণবীরের হাত ধরে লাল গালিচায় এসেছিলেন আলিয়া। তাঁর পরনে ছিল বিয়ের শাড়ি। গত বছর রণবীরের সঙ্গে বিয়ের সময় বাঙালি পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজ়াইন করা একটি আইভরি রঙের শাড়ি পরেছিলেন অভিনেত্রী। একই পোশাক একাধিক বার পরার ভাবনায় বিশ্বাসী আলিয়া। সেই বিশ্বাস থেকেই নিজের বিয়ের শাড়ি পরে জাতীয় পুরস্কার গ্রহণ করেন তিনি। তা নিয়েও চলছে আলোচনা আর কটাক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE