Advertisement
০৩ মে ২০২৪
Alia Bhatt

বড্ড সাশ্রয়ী আলিয়া, বিয়েতে পরা পুরনো শাড়িতে জাতীয় পুরস্কার নিলেন, কারণও জানালেন নায়িকা

জাতীয় পুরস্কার পেলেন আলিয়া ভট্ট। জীবনের এই বিশেষ দিনে প্রচুর টাকা খরচ করে নতুন পোশাক না পরে কেন বেছে নিলেন পুরনো শাড়ি?

আলিয়া ভট্ট।

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:০৫
Share: Save:

জীবনের প্রথম জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী আলিয়া ভট্ট। ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মান পেলেন আলিয়া। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরস্কার নিলেন অভিনেত্রী। এ দিনের অনুষ্ঠানে সব থেকে বেশি নজর কেড়েছে আলিয়া শাড়ি। এমনিতেই যে কোনও অনুষ্ঠান বা পুরস্কার গ্রহণে লাখ লাখ টাকা খরচ করে ডিজাইনার পোশক পরেন অভিনেত্রীরা। তবে আলিয়া যেন একেবারেই ছকভাঙা। জীবনের এই বিশেষ মুহূর্তে নতুন পোশাক নয়, পরলেন নিজের বিয়ের শাড়িই। কেন? সেই কারণ জানালেন অভিনেত্রী নিজেই।

বরাবরই পোশাক পুর্নব্যবহারের পক্ষে অভিনেত্রী। অহেতুক পোশাক কেনা একেবারেই পছন্দ নয় আলিয়ার। বিভিন্ন সময় নিজের ব্যাগ থেকে জুতো, জামা— সবকিছুই ‘রিপিট’ করে থাকেন অভিনেত্রী। আলিয়া তাঁর বিয়ের দিনে পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা সাদা অর্গ্যাঞ্জা শাড়ি্তে সেজেছিলেন। এ দিনও ওই একই শাড়ি পরে নামমাত্র মেকআপ, কপালে ছোট্ট টিপ, গলায় চোকারে নজর কাড়লেন অভিনেত্রী। কেন এই শাড়িটিই বাছলেন অভিনেত্রী? সমাজমাধ্যমে তিনি লিখেছেন, “বিশেষ দিনে বিশেষ পোশাক। যা আগে থেকেই আমার কাছে ছিল। যেটা এক দিন বিশেষ ছিল, তা আবারও বিশেষ হতে পারে। বার বার হতে পারে।” পোস্টে ‘রিওয়্যার’, ‘রিইউজ’, ‘রিপিট’, এই তিনটি হ্যাশট্যাগও ব্যবহার করেন আলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE