Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিয়ে ভাঙছে অঙ্কুর-আমনের, মেধার সঙ্গে ফের বিয়ে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ নভেম্বর ২০২০ ১৯:৩৩

মেধার স্বপ্ন পূরণ হচ্ছে। বিয়ে ভাঙছে অঙ্কুর-আমনের। আলাপের শুরু থেকে মেধা মন দিয়েছিল অঙ্কুরকে। কিন্তু অঙ্কুরের মনে তখন শুধুই আমন। পুরুলিয়ার প্রত্যন্ত সাঁওতাল গ্রামের বাসিন্দা আমন। চোখে শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়ানোর অনন্ত স্বপ্ন। আমনের সেই স্বপ্নের সফরসঙ্গী হয়েছিল অঙ্কুর নিজে থেকেই। বাড়ির অমতে বিয়েও করেছিল পরিবার-পরিত্যক্ত আমনকে।

চ্যানেল জুড়ে এখন বিয়ের মরসুম। প্রায় প্রত্যেক চ্যানেলে বিয়ের বিশেষ পর্ব চলছে। স্টার জলসাতেই এই মুহূর্তে তিনটি জনপ্রিয় সিরিয়াল ‘ওগো নিরুপমা’, ‘খড়কুটো’ আর ‘মোহর’ ধারাবাহিকে হই হই করে চলছে বিয়ে নিয়ে টানটান পর্ব। সেখানে একদম উল্টো ছবি স্টার জলসারই আরেকটি ধারাবাহিক ‘কোরা পাখি’-তে।

অঙ্কুরের পরিবারের হাতেগোনা দু’একজন ছাড়া প্রায় কেউই পছন্দ করেনি আমনকে। মা-বাবাহীন মেয়েকে বাড়ির বউ হিসেবে মেনে নেওয়ার বিপক্ষে ছিলেন অঙ্কুরের বাবা। তাঁকেই আমন সুস্থ করে তোলে মায়ের সাহায্য নিয়ে। তিনি আজ অবসাদে অঙ্কুর-আমনের বিচ্ছেদে।

Advertisement

পাশাপাশি, সমান্তরাল ভাবে কথা এগোচ্ছে অঙ্কুর-মেধার। অর্থাৎ, বিচ্ছেদের হাত ধরেই বিয়ের হাল্কা রেশ ঢুকতে চলেছে এই ধারাবাহিকেও। ট্যাগ লাইন 'চলো পাল্টাই'-এর সঙ্গে সাযুজ্য রেখেই মেয়েদের জীবনে বদল আনতে তিনটি ধারাবাহিক এনেছিল চ্যানেল-- 'মোহর', 'শ্রীময়ী' আর 'ফাগুন বউ'। 'ফাগুন বউ' শেষ হয়েছে গত বছরের শেষে। সেই শূন্যস্থান পূরণ করেছে লীনা গঙ্গোপাধ্যায়ের এই ধারাবাহিক। 'কোরা পাখি' দিয়েই ১০ বছর পরে ছোটপর্দায় কামব্যাক করলেন পার্নো মিত্র। প্রথম জুটি বাঁধলেন ঋষি কৌশিকের সঙ্গে। অন্য দিকে, 'কুসুমদোলা'র পর এই ধারাবাহিক দিয়ে ছোটপর্দায় ফিরেছেন ঋষিও।

আরও পড়ুন

Advertisement