Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Byomkesh o Durgo Rahosyo

রবীন্দ্রজয়ন্তীতে ‘ব্যোমকেশ’ দেবের চমক! প্রকাশ্যে আনলেন অজিতকে, জানালেন মুক্তির দিনক্ষণও

রবীন্দ্রজয়ন্তীর দিন বড় চমক দিলেন দেব, প্রকাশ্যে আনলেন অজিতকে। আনন্দবাজার অনলাইনকে অজিত প্রসঙ্গে যা বললেন অম্বরীশ ভট্টাচার্য।

Ambarish Bhattacharya plays Ajit in Dev produced Byomkesh o Durgo Rahosyo

রবীন্দ্রজয়ন্তীতে অজিতকে প্রকাশ্যে আনলেন দেব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৮:০৯
Share: Save:

দেবের ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর জন্য নাকি খুঁজে পাওয়া যাচ্ছিল না সত্যবতীকে। বিভিন্ন সময় বিভিন্ন নায়িকার নাম উঠে শেষমেশ জানা যায়, রুক্মিণী মৈত্রকে দেখা যাবে ব্যোমকেশ-ঘরনির চরিত্রে। তবে ধোঁয়াশা ছিল অন্য এক জনকে নিয়ে, তিনি অজিত। কানাঘুষো চলছিলই অনেক দিন ধরেই। অবশেষে দেখা দিলেন ব্যোমকেশের সহকারী। বিরসা দাশগুপ্ত পরিচালিত এই ছবিতে অজিতের চরিত্রে দেখা যাবে অম্বরীশ ভট্টাচার্যকে। পাশপাশি জানালেন এই ছবির মুক্তির তারিখ।

শুটিং ফ্লোর থেকে একটি ছবি শেয়ার করেন দেব। যেখানে আলো-আঁধারিতে দাঁড়িয়ে ব্যোমকেশ ও অজিত। বইয়ের পাতায় চোখ দেবের। ছবি দিয়ে অভিনেতা লেখেন, ‘‘রবীন্দ্রজয়ন্তীর এই শুভক্ষণে আপনাদের সবার প্রিয় অজিত আর ব্যোমকেশের একটা ঝলক। যদি সব কিছু পরিকল্পনা অনুযায়ী চলে, তা হলে আশা রাখছি, দেখা হবে ২০২৩-এর ১১ই অগস্ট।’’

এই প্রসঙ্গে অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যকে আনন্দবাজার অনলাইন জিজ্ঞেস করেছিল, অজিতের চরিত্রে এত দিন যাঁরা অভিনয় করেছেন, তাঁদের কারও থেকে রেফারেন্স নিচ্ছেন? অভিনেতার কথায়, ‘‘আগে প্রবীণ যাঁরা অজিতের চরিত্রটা করছেন, চেষ্টা করব সকলের থেকেই কিছু না কিছু নেওয়ার।

তার আগে শরদিন্দুর লেখা আবারও খুঁটিয়ে পড়ব, নতুন কোনও আঙ্গিক দেব।’’ অজিতকে ফুটিয়ে তোলা সোজা না কঠিন? উত্তর, ‘‘আসলে অজিতের কোনও ইলাস্ট্রেশন নেই ফেলুদা জটায়ুর মতো, তাই বিভিন্ন অভিনেতাকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা যায়। তবে আমার চোখে সেরা হল উত্তম কুমার ও শৈলনবাবুর জুটি। ওঁরা বড্ড পছন্দের।’’ বর্তমানে সমাজমাধ্যমে সব তারকাকেই প্রচুর কটাক্ষের মুখে পড়তে হয়। সে সব নিয়ে ভয় হচ্ছে না? অল্প হেসে অম্বরীশ বললেন, ‘‘বেশি ট্রোলিং হলে আমার তো বেশ মজা লাগে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Byomkesh Dev Ambarish Bhattacharya Ajit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE