Advertisement
০২ মে ২০২৪
Ranbir Kapoor

কাউকে ছোট করবে, এমন ছবি করবই না! ‘অ্যানিম্যাল’ নিয়ে বিতর্কের ঝড়, মুখ খুললেন রণবীর

১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা রণবীর কপূর।

Ranbir Kapoor in Animal.

‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৭:০৫
Share: Save:

‘পাঠান’, ‘গদর ২’, ‘জওয়ান’-এর পর চলতি বছরের ব্লকবাস্টার ছবির তালিকায় নাম লিখিয়েছে ‘অ্যানিম্যাল’। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রণবীর কপূর। ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। এক সপ্তাহের মাথায় স্রেফ ভারতীয় বক্স অফিসেই ৪০০ কোটি ছুঁইছুঁই ‘অ্যানিম্যাল’-এর ব্যবসা। রণবীরের অভিনয় জীবনের অন্যতম সফল ছবির তালিকায় প্রথম দিকে জায়গা করে নিয়েছে ‘অ্যানিম্যাল’। তবে রণবীর অভিনীত এই ছবি নিয়ে বিতর্ক কম হচ্ছে না। ‘অ্যানিম্যাল’ ছবিতে উগ্র পৌরুষের উদ্‌যাপনের অভিযোগ দর্শক ও সমালোচকের একাংশের। ছবির হয়ে সাফাই গাইতে এত দিন মুখ খুলেছেন ‘অ্যানিম্যাল’-এর অন্যতম অভিনেতা ববি দেওল, তৃপ্তি ডিমরি। এ বার সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ল রণবীরের একটি মন্তব্যও।

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো, যেখানে বিতর্কিত ছবি ও বিতর্কিত চরিত্রে অভিনয় করা নিয়ে মুখ খুলেছেন ঋষি-পুত্র। চলতি বছরের শুরুতেই মুক্তি পেয়েছে রণবীর ও শ্রদ্ধা কপূর অভিনীত ছবি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’। সেই ছবির পরিচালক লভ রঞ্জন। ‘প্যার কা পঞ্চনামা’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবি পরিচালনা করে নজরে এসেছিলেন তিনি। বক্স অফিসে ভাল ব্যবসা করলেও নারীবিদ্বেষের অভিযোগ উঠেছিল ওই ছবিগুলির বিরুদ্ধে। সেই পরিচালকের ছবিতেই অভিনয় করার কারণে প্রশ্নের মুখে পড়েছিলেন রণবীর। তখন এক সাক্ষাৎকারে রণবীরকে তা নিয়ে প্রশ্ন করা হলে রণবীর বলেন, ‘‘আমি যে পরিচালকের সঙ্গে কাজ করছি, দর্শকের অভিযোগ অনুযায়ী তিনি বেশ কিছু নারীবিদ্বেষী ছবি বানিয়েছেন। তবে আমি নিজে ওই ছবিগুলোর একটাতেও কাজ করিনি। আমি ভেবেচিন্তে এমন চরিত্রই নির্বাচন করি, যাতে কাউকেই ছোট না করা হয়। সমাজে আমার যে জায়গা, সেখানে আমাকে সচেতন থাকতে হয়।’’

রণবীরের এই সাক্ষাৎকারের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই মশকরা শুরু করেছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের অনেকের প্রশ্ন, ‘‘এই সাক্ষাৎকারের সময় কি ‘অ্যানিম্যাল’-এ নিজের চরিত্র সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন না রণবীর?’’ আবার অনেকের মন্তব্য, ‘‘বক্স অফিসে হিটের মুখ দেখতে কত ভণ্ডামিই না করতে হয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE