×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৭ জানুয়ারি ২০২১ ই-পেপার

নেপোটিজমের নয়া ভার্সন? বলিউডে পা রাখছেন অমিতাভ নাতি অগস্ত্য

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১১ জুলাই ২০২০ ১৬:০২
অগ্যস্তর সঙ্গে অমিতাভ।

অগ্যস্তর সঙ্গে অমিতাভ।

কী বলবেন একে? স্বজনপোষণের চূড়ান্ত নিদর্শন? ইন্ডাস্ট্রিতে থাকতে থাকতে নাতিকে দাঁড় করিয়ে দিয়ে যাচ্ছেন দাদু?

অনেক কিছুই বলা যেতে পারে, বলিউডে এই ‘অগস্ত্য যাত্রা’ নিয়ে!

এর আগে যত বার ‘কফি উইথ কর্ণ’ শো-তে এসেছেন তত বার বলেছেন, “আমার ছেলেমেয়েদের শো-বিজ ওয়ার্ল্ডে আসতে দেব না...।” শ্বেতা বচ্চন নন্দার এই কথা ভুল প্রমাণিত। বলিপাড়ায় জোর গুঞ্জন, অভিনয় আঙিনায় পা রাখতে চলেছেন বচ্চন পরিবারের আগামী প্রজন্ম অগস্ত্য নন্দা বচ্চন।

Advertisement

আরও পড়ুন: মল্লিক পরিবারে করোনার হানা, আক্রান্ত রঞ্জিত-কোয়েলরা

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর স্বজনপোষণ নিয়ে যখন নতুন করে তোলপাড় বলিউড, তখনই টিনসেল টাউনে অমিতাভ বচ্চন ইন্ডাস্ট্রিতে নিয়ে আসছেন নাতিকে। খবর জেনে বিস্মিত নেটাগরিক থেকে আরব সাগরের তীরের মানুষেরাও। কিন্তু ৭৮-এও যে ‘রাগী যুবক’ ইমেজ একটুও ছাড়েনি বিগ বি-কে, এই পদক্ষেপ যেন তারই প্রমাণ।

যদিও সবার নজরে ছিলেন মারাত্মক সুন্দরী নভ্যা নভেলি। ‘মামী’ ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে তাঁর সারাক্ষণের ওঠা-বসা দেখে প্রশ্নও জেগেছিল, মামী নিশ্চয়ই ভাগ্নীকে তলায় তলায় ট্রেনিং দিচ্ছেন? তাঁর বদলে ভাই অগ্যস্তের কথা জেনে তাই সামান্য হলেও থমকেছে বলিউড।

আরও পড়ুন: ‘বহিরাগত’ মেয়ে কি নায়িকা হতে পারে টলিউডে? কী বলছেন সন্দীপ্তা?

তবে অগ্যস্তও মামাবাড়ির মান রাখার মতোই সুন্দর। লম্বা, টুকটুকে ফর্সা এই যুবককে প্রায়ই দেখা যায় অমিত, অভিষেক, অ্যাশ সহ বচ্চন পরিবারের সোশ্যাল হ্যান্ডেলে। এছাড়া, লকডাউনে মুম্বইয়ে মামাবাড়িতে আটকে পড়ায় তাঁকে দেখা গেছে নীতু সিংহের জন্মদিনের পার্টিতেও। সেখানে উপস্থিত ছিলেন কর্ণ জোহরও।

তাহলে কি কর্ণ জোহরের আগামী কোনও ভেঞ্চারে দেখা যাবে অগস্ত্যকে? তেমনটাই হলে ‘স্বজনপোষণ’ এর শ্রেষ্ঠ উদাহরণ হয়ে উঠবে অগস্ত্যের বলিউড অভিষেক।

বরাবরই যিনি বিতর্ক থেকে শতহস্ত দূরে থাকতে ভালবাসেন সেই শাহেনশা কি এতটাই কাঁচা কাজ করবেন? জল্পনা বাড়ছে।

Advertisement