Advertisement
০১ মে ২০২৪
Ram Mandir Inauguration

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র দিনে অন্য সুর পার্বতীর গলায়, বিতর্কে জড়ালেন দক্ষিণী অভিনেত্রী

সোমবার মহোৎসব অযোধ্যায়। নবনির্মিত রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় ছিলেন তাবড় বলিউড তারকারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রজনীকান্ত, চিরঞ্জীবী, রাম চরণের মতো দক্ষিণী তারকারাও।

Parvathy Thiruvothu.

অভিনেত্রী পার্বতী থিরুভোথু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৬:৫০
Share: Save:

অনেকের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে সোমবার। ২২ জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হয়েছে নবনির্মিত রামমন্দিরের। রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষে অযোধ্যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমিয়েছেন হাজার হাজার ভক্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হয়েছে রামমন্দিরের। ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় ছিলেন বিনোদন জগতের তাবড় তারকারা। উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন থেকে রজনীকান্ত, কঙ্গনা রানাউত থেকে অনুপম খের। ছিলেন আলিয়া ভট্ট, রণবীর কপূর, ক্যাটরিনা কইফ, ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানা, রোহিত শেট্টিও। শুধু বলিউডের তাবড় তারকারাই নন, আমন্ত্রিতের তালিকায় ছিলেন রজনীকান্ত, চিরঞ্জীবী, রাম চরণের মতো দক্ষিণী তারকারাও। দাক্ষিণাত্যে তেমন ভাবে নিজেদের জায়গা তৈরি করতে পারেনি বিজেপি। তা সত্ত্বেও ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠান থেকে মুখ ফেরাননি দক্ষিণের একাধিক মেগাতারকা। তবে তাঁদের মধ্যেও ব্যতিক্রম পার্বতী থিরুভোথু। গোটা দেশ যখন রামনাম জপতে ব্যস্ত, তখন সমাজমাধ্যমের পাতায় ভারতীয় সংবিধানের ছবি পোস্ট করলেন পার্বতী।

১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংসের তিন দশক পরে অযোধ্যায় গড়ে উঠেছে রামমন্দির। ১১০০ কোটি টাকা খরচ করে তৈরি হওয়া মন্দির নিয়ে রাজনৈতিক জলঘোলা কম হয়নি। দেশের ধর্মনিরপেক্ষতায় বড়সড় আঘাত হেনেছে রামমন্দির প্রতিষ্ঠা, দাবি নাগরিকদের একটা বড় অংশের। দেশের সার্বভৌমত্ব রক্ষার্থে তাই সোমবার দেশের সংবিধানের প্রস্তাবনার ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছেন অনেকেই। তাঁদের মধ্যেই একজন হলেন দক্ষিণী অভিনেত্রী পার্বতী। তবে সমাজমাধ্যমের পাতায় ভারতীয় সংবিধানের প্রস্তাবনা পোস্ট করার পরেই সমালোচনার মুখে পড়েন অভিনেত্রী। অভিনেত্রীর পোস্টের নীচেই ‘জয় শ্রী রাম’ বলে একের পর এক মন্তব্য করতে থাকেন নেটাগরিকরা। যদিও তাতে পিছু হটেননি পার্বতী। নিজস্ব মতামত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্যই সমাজমাধ্যম ব্যবহার করেন তিনি। ভাবনাচিন্তার স্বাধীনতা নিয়ে যে তিনি কখনও আপস করবেন না, তা আগেও একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন অভিনেত্রী।

অন্য দিকে, রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে গিয়ে নিজস্বী তুলে এই বিশেষ দিনটি উদ্‌যাপন করেছেন বহু বলিউড তারকাই। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়া সেই নিজস্বীতে দেখা গিয়েছে আলিয়া, রণবীর, ক্যাটরিনা, ভিকি, আয়ুষ্মান— সব্বাইকে। ছবিতে রয়েছেন ‘সিংহম’ খ্যাত রোহিত শেট্টি, ‘থ্রি ইডিয়টস’ পরিচালক রাজকুমার হিরানি। দেখা গিয়েছে মাধুরী দীক্ষিত নেনে ও তাঁর স্বামী শ্রীরাম নেনেকেও। যদিও সেই নিজস্বীতে দেখা যায়নি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। চোখে পড়েনি অমিতাভ ও অভিষেক বচ্চনকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE