Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

বিনা হেলমেটে বাইকে অমিতাভ, পুলিশি হস্তক্ষেপ হতেই মুখ খুললেন অভিনেতা! কী বললেন?

হেলমেট ছাড়াই মুম্বইয়ের রাস্তায় অমিতাভ বচ্চন। ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগ উঠতেই একেবারে বিপরীত মেরুতে অবস্থান অভিনেতার।

Amitabh Bachchan clarifies after Police pull him for riding bike without helmet

বিনা হেলমেটে বাইকে সওয়ার, পুলিশি পদক্ষেপে সুর বদল অভিনেতার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৪:৩৮
Share: Save:

সপ্তাহের শুরুতেই গাড়ি ছেড়ে বাইকে চড়ে শুটিংয়ে পৌঁছন অমিতাভ বচ্চন এবং অনুষ্কা শর্মা। সে ছবি ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায়। এক জন হলুদ টিশার্ট পরা অজ্ঞাতপরিচয় ব্যক্তির বাইকের পিছনে বসে থাকতে দেখা যায় অমিতাভকে। তাঁর চোখেমুখে উদ্বেগ। ভেবেছিলেন পৌঁছতেই পারবেন না কাজে। কিন্তু শেষ পর্যন্ত নিজের গন্তব্যে পৌঁছে ওই ব্যক্তিকে ধন্যবাদ জানাতে ভোলেননি বলিউডের শাহেনশা। এই দুই অভিনেতার ছবি ছড়িয়ে পড়তেই মুম্বই পুলিশ ট্র্যাফিক আইন ভাঙায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এ দিকে আইনি চিঠি পেয়েই একেবারে উল্টো সুর অমিতাভের গলায়। তিনি নিজের ব্লগে জানান, বাইকে চড়ার যে পোস্টটা দিয়েছিলেন সেটি ছিল নিছকই মজা।

বাইক সফরে অমিতাভ বা অনুষ্কা কারও মাথাতেই হেলমেট ছিল না। ঘটনাটি দৃষ্টি আকর্ষণ করে মুম্বই পুলিশেরও। সমাজমাধ্যমেই অমিতাভ এবং অনুষ্কার ভাইরাল ভিডিয়ো শেয়ার করে এক ব্যক্তি ট্যাগ করেছিলেন মুম্বই পুলিশকে। পুলিশ তখন জবাবে লেখে, “আমরা ট্র্যাফিক শাখাকে বিষয়টি জানিয়েছি।” সেই মত আইনি চিঠি পাঠাতেই অমিতাভ মুখ খুললেন।

অমিতাভ নিজের ব্লগে লেখেন, ‘‘আমার ছবি দেখেই অনেকেই প্রশ্ন তুলেছেন, কেন হেলমেট নেই আমার মাথায়? তা হলে বলি মুম্বইয়ের বালার্ড এস্টেটের একটি রাস্তায় শুটের জন্য আগেই অনুমতি নেওয়া ছিল। অফিস ছুটি থাকার কারণে জ্যাম কম হবে, তাই শুটিংয়ের জন্য রবিবারটা বাছা হয়। রাস্তাটা মাত্র ৩০-৪০ মিটারের। আমার চারপাশে ইউনিটের সদস্য। আমি যেই পোশাকটি পরে আছি সেটাও সিনেমার। আমি শুধুমাত্র সবাইকে বোকা বানানোর জন্য পোস্টটি করেছিলাম।’’

পাশপাশি অমিতাভ জানান, ভবিষ্যতে প্রয়োজন হলে অবশ্যই তিনি মোটরবাইকে শুটিংয়ে পৌঁছতে পারেন। তবে যাবতীয় ট্র্যাফিক আইন মেনেই তিনি সেটা করবেন। এই প্রসঙ্গেই ‘পা’ ছবির অভিনেতা অক্ষয় কুমারের প্রসঙ্গ উত্থাপন করেন। তাঁর কথায়, ‘‘আমি একা নই, অনেকেই এ রকম করে থাকেন। অক্ষয় কুমারকে ওঁর নিরাপত্তাকর্মীর বাইকে হেলমেট পরে সময় বাঁচাতে গোপনে শুটিং লোকেশনে পৌঁছতে দেখেছি। আর সেটা যথেষ্ট ফলপ্রসূ।’’ এরই সঙ্গে তাঁর জন্য অনুরাগীদের উৎকণ্ঠা প্রকাশ করার জন্য এবং যাঁরা তাকে ট্রোল করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন বলিউড মেগাস্টার। শেষে অমিতাভের সংযোজন, ‘‘আমি ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করেছি, আপনাদের এই ভুল ধারণা দেওয়ার জন্য আমি দুঃখিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE