Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

Amitabh Bacchan: নজরদারির অধীনে অমিতাভ? তাঁর অনলাইন পোস্টে নোটিস ধরাল সরকার

কঙ্গনা অভিনীত ছবির পোস্ট তুলে নেওয়া নিয়ে লিখলেন বিগ বি। জানালেন, সরকারি নির্দেশিকা মেনে পোস্ট দিতে হয়। তাঁর প্রোফাইলও নজরদারির বাইরে নয়।

নেট দুনিয়ার দাসত্ব করছেন তারকারাও?

নেট দুনিয়ার দাসত্ব করছেন তারকারাও?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৭:৪০
Share: Save:

কঙ্গনা রানাউত অভিনীত ‘ধাকড়’-এর প্রথম ঝলক হিসেবে একটি গানের ভিডিয়ো কয়েক দিন আগেই মুক্তি পেয়েছে। ছবিতে অভিনেত্রীর অগ্নিশিখার মতো রূপ দেখে মুগ্ধ হয়েছিলেন ভক্তরা। তবে তারকাদের মধ্যে অমিতাভ বচ্চনই প্রথম, যিনি সবার আগে ভিডিয়োটি পোস্ট করেছিলেন। শুভেচ্ছার বার্তা ছিল ক্যাপশনে। তাতে কঙ্গনাও খুব খুশি হয়েছিলেন।

কিন্তু মিনিট দশেকের মধ্যেই সেই পোস্ট মুছে ফেলেন বিগ বি। কেন? তা নিয়েই শুরু হয় জল্পনা। সেই প্রসঙ্গে কঙ্গনা একটি সাক্ষাৎকারে জানান, "বড় তারকাদের মধ্যেও নিরাপত্তাহীনতা দেখা যায়। অনেক রকম সংশয় কাজ করে।’’ পরে দেখা গেল, কঙ্গনার অনুমান খুব ভুল নয়।

অমিতাভ বচ্চন তাঁর নিজের ব্লগেই প্রকাশ করলেন কিছু কথা। কঙ্গনার ছবির ভিডিয়ো মুছে ফেলা নিয়ে সরাসরি না বললেও, জানালেন প্রতি মুহূর্তে তাঁর প্রোফাইলে নজরদারি চলছে। তাঁকে হুঁশিয়ার করা হয়েছে সরকারের তরফে।

বিগ বি তাঁর ব্লগে লিখেছেন, ‘এখন সরকারি নির্দেশিকা অনুযায়ী বিধিনিষেধ অত্যন্ত কঠোর। আমার একাধিক পোস্টে নোটিস ধরানো হয়েছে। নিজের সঙ্গে চুক্তিবদ্ধ কাজ ছাড়া আর কোনও কাজের পোস্ট শেয়ার করতে পারব না। উদ্যোগপতি বা বিনিয়োগকারী সংস্থার নাম উল্লেখ করতে হবে।’

অমিতাভ প্রশ্ন ছুড়ে দেন সাধারণের উদ্দেশে, ‘এটা একটা কঠিন জীবন, তাই না? যেখানে নেট-দুনিয়া আমাদের কিনে নিয়েছে!’

অমিতাভের মতে, এই ধরনের পরিস্থিতিতে ট্রোলিংয়ের কিছু ইতিবাচক দিক রয়েছে। কারণ, এটি বিতর্ককে উৎসাহিত করে এবং বিষয়টিকে বাঁচিয়ে রাখে। বিগ বি-র ব্লগ পড়ে দু'য়ে-দু'য়ে চার করতে অসুবিধে হয় না কারও। বোঝা যায়, কোনও বিশেষ চাপের কথা মাথায় রেখেই পোস্টটি সরিয়ে নিতে বাধ্য হয়েছেন তিনি।

আগামী ২০ মে মুক্তি পাচ্ছে রজনীশ ঘাইয়ের ‘ধাকড়’, যেখানে এজেন্ট অগ্নির চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। ছবিটি ঘিরে মানুষের শোরগোল দেখে অভিনেত্রী আশ্বস্ত যে, এই ছবি জনপ্রিয় হবেই। তবে তার মাঝে অমিতাভের পোস্ট মোছার ঘটনায় বেশ খানিকটা মুষড়ে পড়েছেন ‘কুইন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE