Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Amitabh Bachchan: না জেনে পান মশলার বিজ্ঞাপনের মুখ অমিতাভ! জন্মদিনে বাতিল করলেন চুক্তি

একই সঙ্গে অর্থ ফেরত দেওয়ার কথাও জানিয়েছেন তিনি। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে বার্তা ছড়িয়ে পড়তেই উল্লসিত অনুরাগীরা। 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ১৭:১০
অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন।

অমিতাভের ৭৯তম জন্মদিন। পান মশলার বিজ্ঞাপনী প্রচারে বিগ বি। দেখে অনুরাগীরা ক্ষুব্ধ হয়েছিলেন। যাঁদের জোরে তিনি বলিউডের ‘শাহেনশা’, তাঁদের বিরাগভাজন হবেন কী করে? তা ছাড়া, অনুরাগীরাই তাঁকে সামাজিক দায়িত্বে কথাও মনে করিয়ে দেন। তাই জন্মদিনে অমিতাভের ঘোষণা, পান মশলার বিজ্ঞাপনে আর দেখা যাবে না তাঁকে। একই সঙ্গে সংস্থাকে অর্থ ফেরত দেওয়ার কথাও জানিয়েছেন তিনি। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে বার্তা ছড়িয়ে পড়তেই উল্লসিত অনুরাগীরা।

বিগ বি-র অফিসিয়াল কার্যালয় থেকে রবিবার রাতেই একটি ব্লগে জানিয়ে দেওয়া হয় প্রবীণ অভিনেতার বক্তব্য। তাঁর কার্যালয় আরও জানিয়েছে, ‘বিজ্ঞাপনটি প্রচারিত হওয়ার কয়েক দিন পরে বচ্চন স্যর ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। তার পরেই গত সপ্তাহে বিজ্ঞাপন থেকে সরে যান তিনি।’ কেন এই পদক্ষেপ অমিতাভের? ব্লগে লেখা, তিনি জানতেন না বিজ্ঞাপনটি তামাকজাত পণ্যের। যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর জানার পরেই তিনি চুক্তি বাতিল করেন।

Advertisement

এ দিকে বলিউড সংবাদমাধ্যম জানিয়েছে, গত মাসে জাতীয় স্তরের এক তামাক-বিরোধী সংস্থা অমিতাভের কাছে পান মশলার প্রচারের বিজ্ঞাপনের অংশ না হওয়ার আবেদন জানিয়েছিল। সম্ভবত তার পরেই ‘শাহেনশা’-র এই পদক্ষেপ।

আরও পড়ুন

Advertisement