• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুটিংয়ে ব্যস্ত, ডি লিট নিতে আসছেন না বচ্চন

Amitabh Bachchan

Advertisement

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এ বার ওই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে তিনি সাম্মানিক ডি লিট নিতে আসতে পারছেন না বলে জানিয়ে দিয়েছেন অভিনেতা অমিতাভ বচ্চন। পরের কোনও সমাবর্তনে অমিতাভকে সাম্মানিক ডি লিট দেওয়ার বিষয়টি কর্তৃপক্ষের বিবেচনাধীন রয়েছে।

রবীন্দ্রভারতীর উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী শুক্রবার বলেন, ‘‘আমরা আমাদের সিদ্ধান্তের কথা ওঁকে জানিয়েছিলাম। উনি খুশিও হয়েছিলেন। কিন্তু অতি সম্প্রতি অমিতাভ জানিয়েছেন, শুটিং থাকায় তিনি আসতে পারবেন না।’’

৮ মে রবীন্দ্রভারতীর সমাবর্তন। এ বার সাম্মানিক ডি লিট পাচ্ছেন সঙ্গীতশিল্পী অমিয়রঞ্জন বন্দ্যোপাধ্যায়, লেখিকা নবনীতা দেবসেন, শিল্পী যতীন দাস। দীক্ষান্ত ভাষণ দেবেন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজের সাধারণ সম্পাদক ফুরকান কামার।

উপাচার্য এ দিন জানান, ২০১৮-’১৯ শিক্ষাবর্ষ থেকেই তাঁরা বিভিন্ন বিষয়ে ইন্টার্নশিপ চালু করতে উদ্যোগী হয়েছেন। ললিতকলার সব বিষয়ে রেপার্টরি চালু করার কথা ভাবা হচ্ছে। সেখানে পড়ুয়ারা বিশেষ ভাতা পাবেন। নাটক বিভাগে এই ধরনের রেপার্টরি আগেই চালু হয়েছে। রবীন্দ্রভারতীর ছাত্রছাত্রীদের তৈরি করা ভাস্কর্য অনলাইনে বিক্রির পরিকল্পনা করছেন কর্তৃপক্ষ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন