Advertisement
০২ মে ২০২৪
Amitabh Bachchan

‘পিঙ্ক’-এর পর আবার কোর্টরুম ড্রামায় অমিতাভ, পরিচালক ঋভু দাশগুপ্ত

সাত বছর পর বড় পর্দায় আদালতে হাজির হবেন অমিতাভ বচ্চন। পরিচালনায় ঋভু দাশগুপ্ত।

Amitabh Bachchan will play the lead role in Ribhu Dasgupta’s new film Section 84

অমিতাভকে কি আবার আইনজীবীর চরিত্রে দেখবেন দর্শক? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৯:১৬
Share: Save:

‘নো মিনস্‌ নো!’— ‘পিঙ্ক’ ছবিতে অমিতাভ বচ্চনের মুখে এই সংলাপ এখনও সিনেপ্রেমীরা ভুলতে পারেননি। এমনকি হিন্দি ছবিতে নারীর অবস্থানকে আরও পোক্ত করেছিল এই ছবি। সাত বছর পর আরও এক বার বড় পর্দায় আদালতে ফিরছেন অমিতাভ। পরিচালক ঋভু দাশগুপ্তর নতুন ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন বিগ বি। ছবির নাম ‘সেকশন ৮৪’। ঋভুর সঙ্গে এটি অমিতাভের তৃতীয় কাজ হতে চলেছে। ২০১৪ সালে ‘যুদ্ধ’ শীর্ষক টিভি সিরিজ়ে পরিচালকের সঙ্গে প্রথম কাজ করেন অমিতাভ। ২০১৬ সালে ঋভু পরিচালিত ‘তিন’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ। বুধবার টুইটারে ছবির ঘোষণা করে অমিতাভ লেখেন, ‘‘আরও এক বার এই সৃজনশীল মানুষগুলোর সঙ্গে একটা নতুন উদ্যোগে শামিল হলাম। নতুন চ্যালেঞ্জের জন্য আমি প্রস্তুত।’’ অন্য দিকে, ঋভুর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘আরও এক বার স্যরের সঙ্গে কাজের সুযোগ পেয়ে আমি ধন্য।’’

ছবিটি থ্রিলার। তবে নির্মাতারা এখনই ছবির বিষয়বস্তু খোলসা করতে চাইছেন না। ছবির শিরোনাম কে মাথায় রাখলে অবশ্য একাংশের মনে পড়ছে ভারতীয় দণ্ডবিধির ৮৪ নম্বর ধারার কথা। এই ধারায় বলা হয়েছে, মানসিক ভাবে অসুস্থ কোনও ব্যক্তি নিজের অজ্ঞাতে কোনও অপরাধ করলে আইনের চোখে তিনি দোষী নন। মনে করা হচ্ছে, ছবির বিষয়বস্তুও এই প্রেক্ষাপটেই আবর্তিত হবে।

তা হলে কি দীপক সেহগলের মতো আরও এক বার অমিতাভকে এই ছবিতে আইনজীবীর চরিত্রে দেখবেন দর্শক? না, এই প্রসঙ্গেও নির্মাতারা মুখে কুলুপ এঁটেছেন। আইনজীবী না কি তিনি সম্ভাব্য আসামির চরিত্রে, তা জানতে অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

এর আগে পরিণীতি চোপড়াকে নিয়ে ঋভু দুটি ছবি তৈরি করেছিলেন— ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’ এবং ‘কোড নেম: তিরঙ্গা’। দুটো ছবিই সমালোচকদের মনে জায়গা করে নিতে ব্যর্থ। এ বার বলিউড ‘শেহেনশাহ’কে পেয়ে পরিচালকের ভাগ্য ফেরে কি না, দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Bollywood Actor Ribhu Dasgupta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE