Advertisement
০৭ মে ২০২৪
YRF Spy Universe

আরও বিস্তৃত হচ্ছে ‘স্পাই ইউনিভার্স’, শাহরুখ-সলমনের পরে এ বার কাদের পালা?

‘পাঠান’-এর হাত ধরে প্রতিষ্ঠা পেয়েছে ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স। স্পাই ইউনিভার্সের ভবিষ্যৎ পরিকল্পনায় শামিল কোন কোন তারকা?

Photograph of Shah Rukh Khan and Salman Khan.

শাহরুখ-সলমনের পরে স্পাই ইউনিভার্সের পরের ছবির মুখ কারা? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৭:১৯
Share: Save:

ছবি মুক্তির পরে পেরিয়েছে এক মাস। এখনও বক্স অফিস ‘পাঠান’ময়। ‘পাঠান’-এর পরে মুক্তি পাওয়া একাধিক ছবি মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। অথচ, এখনও ক্রিজ়ে টিকে রয়েছে ‘যশরাজ ফিল্মস’-এর ছবি। শুধু টিকে রয়েছে বললে ভুল হবে, বলা যায়, এখনও চালিয়ে খেলছে ‘পাঠান’। দেশ ও বিদেশ মিলিয়ে এখনও পর্যন্ত ব্যবসা করেছে এক হাজার বাইশ কোটি টাকার। ওয়াইআরএফ স্পাই ইউনিভার্সের পরের ছবি যে শুধু সময়ের অপেক্ষা, তার আভাস মিলেছে ইতিমধ্যেই। এ বার প্রশ্ন, স্পাই ইউনিভার্সের পরের ছবিতে কার হাতে থাকবে ব্যাটন?

Photograph of Deepika Padukone and Katrina Kaif.

রুবিনা ও জ়োয়ার চরিত্র সামনে রেখে ছবির কথা ভাবছে ‘যশরাজ ফিল্মস’। ছবি: সংগৃহীত।

‘পাঠান’ ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। সুচারু ভাবে রুবিনার চরিত্র পর্দায় ফুটিয়ে তুলেছেন অভিনেত্রী। ‘পাঠান’ আদপে শাহরুখময় হলেও দর্শক ও সমালোচকের প্রশংসা কেড়েছেন দীপিকা। অ্যাকশন দৃশ্য থেকে বলিউডি নাচগান— সব কিছুতেই সাবলীল তিনি। অন্য দিকে ওয়াইআরএফ স্পাই ইউনিভার্সের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম গুরুত্বপূর্ণ মুখ ক্যাটরিনা কইফ। ‘জ়োয়া’ চরিত্রে ইতিমধ্যেই তিনটি ছবিতে অভিনয় করে ফেলেছেন ক্যাটরিনা। বক্স অফিসে সফল ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম দুই ছবি। মুক্তির অপেক্ষায় ‘টাইগার ৩’। এ বার খবর, রুবিনা ও জ়োয়ার চরিত্র সামনে রেখে একটি ছবির কথা ভাবছে ‘যশরাজ ফিল্মস’। ছকে বাঁধা পুরুষকেন্দ্রিক স্পাই চরিত্র থেকে এ বার নারীকেন্দ্রিক ছবির দিকে নজর দিতে চাইছেন ছবির নির্মাতারা। হলিউডে এমন ছবি প্রচলন থাকলেও বলিউডে নারীপ্রধান স্পাই ছবি এর আগে খুব একটা হয়নি। ‘পাঠান’ ও ‘টাইগার’-এর সাফল্যকে কাজে লাগিয়ে তাই দীপিকা ও ক্যাটরিনাকে নিয়ে চিত্রনাট্য তৈরির ভাবনা ওয়াইআরএফের। এই প্রসঙ্গে ‘পাঠান’-এর চিত্রনাট্যকার শ্রীধর রাঘবন বলেন, ‘‘এখানে এমন গল্প নিয়ে আগে কাজ হয়নি। আমার বিশ্বাস, আমরাই সেটা পূরণ করতে পারি।’’ তিনি আরও বলেন, ‘‘আমরা কোনও সীমাবদ্ধতা রাখতে চাই না। আমরা শুধু শাহরুখ, সলমন ও হৃতিককে ভেবে চিত্রনাট্য লিখি না। দীপিকা ও ক্যাটরিনাকেও সমান গুরুত্ব দিই।’’

অতীতের তিক্ততা ভুলে সম্প্রতি সমাজমাধ্যমে বন্ধুত্বের পথে পা বা়ড়িয়েছেন দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কইফ। একই প্রযোজনা সংস্থার সঙ্গে কাজও করছেন দুই তারকা। একই স্পাই ইউনিভার্সের সদস্য তাঁদের অভিনীত দুই চরিত্র। এ বার শুধু অপেক্ষা দুই তারকার একই ছবিতে অভিনয় করার। প্রহর গুনছেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE