Advertisement
০৪ অক্টোবর ২০২২
Didi no.1

Anamika Saha: মা-বাবা নেচে বেড়ায়, মেয়েও তো নাচবেই! সন্তানের পড়াশোনা নিয়ে কথা শুনেছেন অনামিকা

রচনার কাছে মেয়ের সম্বন্ধে বলতে গিয়ে গর্ব চুঁইয়ে পড়েছে অভিনেত্রীর কথায়, ‘‘কটাক্ষ শুনতে হয়েছে শ্বশুরবাড়ি থেকে। আমি এবং আমার স্বামী দু’জনেই অভিনেতা। তাই আমার মেয়েরও নাকি লেখাপড়া হবে না। ছোট থেকেই তাই পইপই করে বলেছিলাম, চিনি মন দিয়ে পড়বি। এটা লেখাপড়ার বাড়ি। তোকেও সেটাই করতে হবে। মেয়ে আমার কথা রেখেছে।’’

অনামিকা সাহা

অনামিকা সাহা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৭:৩৩
Share: Save:

টলিউড নিয়ে অভিযোগ অনেক। অভিযোগের আঙুল তুলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দিকে। দাবি, ক্যামেরার সামনে তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করলেও আড়ালে নাকি গায়ে হাত তুলতেও দ্বিধা করেননি টলিউডের ‘স্তম্ভ’! সেই অনামিকা সাহা এ বার ব্যক্তিগত জীবন মেলে ধরলেন দর্শকদের সামনে।

জি বাংলার নতুন ধারাবাহিক ‘লালকুঠি’তে তাঁকে দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে। টিম ‘লালকুঠি’ প্রচার উপলক্ষে হাজির ‘দিদি নম্বর ১’-এর সেটে। সেখানেই তিনি কথায় কথায় জানিয়েছেন, শ্বশুরবাড়িতে মেয়েকে নিয়ে কটাক্ষ শুনতে হয়েছে তাঁকে। অনামিকা-বোধিসত্ত্ব মজুমদারের এক মাত্র সন্তান রাইও নাকি বড় হলে মা-বাবার মতোই নেচে বেড়াবে, অর্থাৎ বিনোদন দুনিয়ায় আসবে— এটাই ছিল সকলের আগাম সংকেত। সেই মেয়ের মনস্তত্ত্ব নিয়ে গবেষণা পত্র বই আকারে ছেপে বেরিয়েছে। সেই বই পড়ানো হয় গোটা বিশ্বে।

রিয়্যালিটি শো-এর সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়ের কাছে মেয়ের সম্বন্ধে বলতে গিয়ে গর্ব চুঁইয়ে পড়েছে বর্ষীয়াণ অভিনেত্রীর কথায়। বলেছেন, ‘‘কটাক্ষ শুনতে হয়েছে শ্বশুরবাড়ি থেকে। আমি এবং আমার স্বামী দু’জনেই অভিনেতা। তাই আমার মেয়েরও নাকি লেখাপড়া হবে না। ছোট থেকেই তাই পইপই করে বলেছিলাম, চিনি মন দিয়ে পড়বি। এটা লেখাপড়ার বাড়ি। তোকেও সেটাই করতে হবে। মেয়ে আমার কথা রেখেছে।’’

মেয়ের পাশাপাশি সঞ্চালিকা খোঁজ নেন বর্ষীয়ান অভিনেত্রীরও। অনামিকার সপাট জবাব, ‘‘হাতে যদি কাজ থাকে শরীর-মন আপনা থেকেই ভাল হয়ে যায়। কাজ না থাকলেই অবসাদ ঘিরে ধরে।’’ স্বীকার করেন, মাঝে কোনও কাজ ছিল না তাঁর। প্রচণ্ড ভেঙে পড়েছিলেন অভিনেত্রী। মেয়ে রাই দিল্লিতে দু’টি কলেজে অধ্যাপনা করেন। মাকে নিজের কাছে নিয়ে রাখতে চেয়েছিলেন। রাজি হননি অনামিকা। নতুন ধারাবাহিকে কাজ পেতেই আবার আগের মতো চাঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.