Advertisement
১১ মে ২০২৪
Anil Kapoor

Anil Kapoor: ইচ্ছে ছিল না একেবারেই, ‘জুদাই’-এ অভিনয় করেছিলাম পরিবার আর উপার্জনের চাপে: অনিল কপূর

১৯৯৪ সালের তেলুগু ছবি ‘শুভলগণম’-এর হিন্দি রিমেক ‘জুদাই’ মুক্তি পায় ১৯৯৬ সালে। প্রযোজক ছিলেন অনিল কপূরের বাবা সুরিন্দর কপূর। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনিল জানান, এই ছবিতে অভিনয়ের মোটেই ইচ্ছে ছিল না তাঁর। কিন্তু রাজি হতে হয় পরিবার ও আর্থিক পরিস্থিতির চাপে।  

'জুদাই'-এ কাজ করতে বাধ্য হন অনিল!

'জুদাই'-এ কাজ করতে বাধ্য হন অনিল!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫১
Share: Save:

এক স্বামী। দুই স্ত্রী। টাকার লোভে প্রথম স্ত্রী নিজেই স্বামীকে তুলে দিচ্ছেন অন্য নারীর হাতে। নব্বই দশকের মাঝামাঝি এমন কাহিনিতেই বাজিমাৎ করেছিল অনিল কপূর, শ্রীদেবী এবং ঊর্মিলা মাতোন্ডকরের ছবি ‘জুদাই’। তিন তারকার অভিনয়ের পাশাপাশি দর্শকের মন কেড়েছিল ছবির বেশ কয়েকটি গানও। কিন্তু জানেন কি, এ ছবিতে কাজ করতে মোটেই রাজি ছিলেন না অনিল স্বয়ং? ছবি মুক্তির পঁচিশ বছর পরে সে কথা ফাঁস করলেন অভিনেতা নিজেই!

১৯৯৪ সালের তেলুগু ছবি ‘শুভলগণম’-এর হিন্দি রিমেক ‘জুদাই’ মুক্তি পায় ১৯৯৬ সালে। রাজ কুঁয়ারের পরিচালনায় ছবিটির প্রযোজক ছিলেন অনিলের বাবা সুরিন্দর কপূর। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনিল জানান, এই ছবিতে অভিনয়ের একেবারেই ইচ্ছে ছিল না তাঁর। কারণ চরিত্রের সঙ্গে নিজেকে কিছুতেই মেলাতে পারছিলেন না তিনি। তাই প্রথমে ‘জুদাই’-এ কাজের প্রস্তাব নাকচ করে দেন তিনি।

তা হলে ফের রাজি হলেন কেন?
এর পরেই ঘরের গল্প বাইরে ফাঁস করেছেন অভিনেতা। অনিল বলেন, “ছবিটার প্রযোজক ছিলেন আমার বাবা। তার আগেই‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। বিপুল টাকার ক্ষতি হয়েছিল আমাদের পারিবারিক প্রযোজন সংস্থার। তার পরেই ‘জুদাই’। এই ছবি থেকেই আমাদের লোকসান মেটাতে হত। ফলে বাড়ি থেকে প্রবল চাপ আসে এই ছবিতে কাজ করার জন্য। চাপ আসে সংস্থা থেকেও। সে জন্যই শেষমেশ ছবির চুক্তিতে সই করতে রাজি হই। পরিবার আর উপার্জনের চাপেই আমার ‘জুদাই’-এ কাজ করা।”

‘জুদাই’-এ কাজ করার সময়ে অনিল ছিলেন ব্যস্ত নায়ক। প্রায় তিন দশক পেরিয়েও সমানতালে অভিনয় করে চলেছেন ‘মিস্টার ইন্ডিয়া’। আপাতত নীতু কপূর, বরুণ ধবন এবং কিয়ারা আডবানীর সঙ্গে তাঁকে দেখা যাবে ‘যুগ যুগ জিও’ ছবিতে। আগামীর ঝুলিতে রয়েছে রণবীর কপূর-পরিণীতি চোপড়ার ‘অ্যানিম্যাল’ এবং পরিচালক সিদ্ধার্থ আনন্দের নতুন ছবি ‘ফাইটার’-এর দুই চরিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anil Kapoor Sridevi Urmila Matondkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE