Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

Anupam Kher: নেটাগরিকদের যাবতীয় প্রশ্নের সম্মুখীন অনুপম: বিদ্রূপের মুখেও পড়লেন অভিনেতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৩
 লস এঞ্জেলস থেকে নেওয়ার্ক যাওয়ার সময়ে প্লেনে বসে অনুপম নেটাগরিকদের বহু প্রশ্নের জবাব দেন অনুপম।

 লস এঞ্জেলস থেকে নেওয়ার্ক যাওয়ার সময়ে প্লেনে বসে অনুপম নেটাগরিকদের বহু প্রশ্নের জবাব দেন অনুপম।

শুক্রবার অভিনেতা অনুপম খের তাঁর টুইটার হ্যান্ডলে অনুরাগীদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন। লস এঞ্জেলস থেকে নেওয়ার্ক যাওয়ার সময়ে প্লেনে বসে অনুপম নেটাগরিকদের বহু প্রশ্নের জবাব দেন। কিরণ খেরের শারীরিক অবস্থার কথা থেকে শুরু করে তাঁর নিজেকে সব থেকে ভাগ্যবান মনে হওয়ার মুহূর্তের বিষয়েও জানান অনুপম।

কিন্তু সব কিছুর মধ্যে সমালোচনারও সম্মুখীন হতে হয় তাঁকে। এক নেটগরিকের বক্তব্য অনুযায়ী, তাঁরা কেউই অনুপমের মতো ‘বেকার’ নন। ‘আপনার বা ভক্তদের মতো বেকার আমরা কেউই নই যে, আপনার সময় কাটানোর উপকরণ হিসেবে বসে থাকব’-- এমন কথাই তিনি কটাক্ষ করে বলেন অনুপমকে। এই বিদ্রূপের উপযুক্ত জবাব দিতে পিছপা হননি অনুপম। প্রত্যুত্তরে সেই সমালোচককে তিনি মনে করিয়ে দেন যে সেই সমালোচক তাঁকে উপেক্ষা করতে পারেন না, তার প্রমাণ এই প্রশ্নটিই.

আরেকজন অনুগামী পুরনো দিনের বলিউডের কথা মনে করিয়ে এখনকার চলচ্চিত্র জগতের ‘দুর্দশা’র কথা ব্যক্ত করেছেন। ‘আপনাদের সময়ের বলিউডই ভাল ছিল।তখনকার ছবি দেখে জীবনদর্শনের রসদ পাওয়া যেত।’ এখনকার বলিউডের দুর্দশার জেরে ছবির জগতের উপর থেকে ভরসা হারিয়ে ফেলেছেন বলে দাবি করেন সেই অনুগামী। প্রত্যুত্তরে চিরাচরিত ভঙ্গিতে অনুপমের উত্তর, ‘দুঃখের অন্ধকার রাতে নিজের মনকে বিচলিত হতে দেবেন না। ফের সকাল হবে, ভরসা রাখুন।’

এক নেটাগরিক কিরণ খেরের স্বাস্থ্যের খবর জানতে চেয়ে অনুপমকে প্রশ্ন করেছিলেন। উত্তরে অনুপম জানান যে, কিরণ ভাল আছেন। প্রসঙ্গত, এই বছরের প্রথম দিকে কিরণ খেরের ‘মাইলমা’ নামের এক ধরনের ব্লাড ক্যানসার ধরা পড়েছিল। তিনি আপাতত চিকিৎসাধীন রয়েছেন।

Advertisement



আরেকজন অনুগামী অনুপমকে প্রশ্ন করেন যে, তিনি নিজেকে সব থেকে বেশি ভাগ্যবান কবে অনুভব করেছিলেন। প্রত্যুত্তরে স্মৃতির পথে হাঁটলেন অভিনেতা। ‘যে মুহূর্তে আমি আমার মা-বাবার মহত্বকে অনুভব করলাম, তার থেকে বেশি ভাগ্যবান আমার আর নিজেকে কখনও মনে হয়নি। একজন এর থেকে বেশি ভাগ্যবান আর কীসেই বা হতে পারে?’

তাঁকে প্রশ্ন করা হয় যে, শাহরুখ খান, সলমন খান এবং আমির খানের মধ্যে অভিনয় দক্ষতার বিচারে কাকে তিনি সব থেকে উপরে রাখবেন। কোনও রকম বিতর্কের সুযোগ এড়িয়ে অনুপম বলেন যে, তিনজন ‘খান’কেই তিনি অভিনেতা হিসেবে সম্মান করেন। কোনও দিনই তাঁদের মধ্যে তুলনা করতে বা তাঁদের বিচার করার পক্ষপাতী নন।

অনুপম আপাতত আমেরিকায় তাঁর শো ‘জিন্দগি কা সফর’ নিয়ে শহরে শহরে ঘুরছেন। সম্প্রতি তিনি তাঁর ৫১৯তম ছবি ‘শিব শাস্ত্রী বালবোয়া’-র শ্যুটিং শেষ করেছেন। ছবিতে অনুপম ছাড়াও নীনা গুপ্ত মুখ্য চরিত্রে অভিনয় করেছেন।

আরও পড়ুন

Advertisement