Advertisement
০২ অক্টোবর ২০২২
Anurag Kashyap

Anurag Kashyap: মেয়েকে ধর্ষণের হুমকি... অজ্ঞান হয়ে যাচ্ছিল, সব ফেলে অনুরাগ ছুটে গেলেন আমেরিকায়

মেয়ে সম্ভবনাময়। তাঁকে নিয়ে গর্বিত অনুরাগ কাশ্যপ। তবু উদ্বিগ্ন তাঁর মানসিক স্বাস্থ্য নিয়ে।

কন্যা আলিয়াহ-র সঙ্গে অনুরাগ কাশ্যপ।

কন্যা আলিয়াহ-র সঙ্গে অনুরাগ কাশ্যপ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২৩:০৩
Share: Save:

সালটা ২০১৯। অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘আর্টিকল ৩৭০’ মুক্তি পেয়েছে সদ্য। তার পরই তুমুল ঝড়। কেন্দ্র সরকারের নির্দেশে বাতিল হয়ে গেল সেই বিতর্কিত ছবি। লাগাতার ধর্ষণের হুমকি পেতে থাকলেন অনুরাগের মেয়ে আলিয়াহ কাশ্যপ।

মার্কিন যুক্তরাষ্ট্রে বসেও চরম উদ্বেগে ভেঙে পড়েছিলেন তরুণী। অনুরাগ কাজ ফেলে ছুটে গিয়েছিলেন মেয়ের কাছে।

সেই দিনগুলোর কথা মনে পড়লে আজও কেঁপে ওঠেন ‘দোবারা’ পরিচালক। সে বছরই নেট দুনিয়ায় তুমুল কটাক্ষের শিকার হয়ে টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলেছিলেন তিনি। তবে মেয়ে বিদেশে ছিল। খোলামেলা ছবি পোস্ট করার পর তাঁকেও ধর্ষণের হুমকি দিয়েছিল অনুরাগের নিন্দকরা।

দুঁদে পরিচালক ছবি নির্মাণে যতই সাবলীল এবং আত্মবিশ্বাসী হন, মেয়ের জন্য চিন্তা হয়। তন্ময় ভট্টের সঙ্গে সাম্প্রতিক কথোপকথনের সময় মেয়ের মানসিক স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করলেন অনুরাগ। বললেন, ‘‘আমার এক আশ্চর্যকন্যা আছে। সে সত্যিই সম্ভবনাময়, কিন্তু তার অতিরিক্ত উদ্বেগ আমায় চিন্তায় ফেলে। ধর্ষণের হুমকির পরে তার উদ্বেগ শুরু হয়। আক্ষরিক অর্থে সব কিছু ছেড়ে দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ছুটে যেতে বাধ্য হয়েছিলাম। মেয়েকে ফিরিয়ে এনেছিলাম দেশে। উদ্বেগের সমস্যাগুলি বাদ দিলে মেয়ে আমার দারুণ।’’

অনুরাগ জানান, মেয়েকে নিয়ে তিনি গর্বিত। তবে নরম মনের মানুষ আলিয়াহ। তাঁকে কোনও ভাবেই আলোকবৃত্তে আনতে চান না পরিচালক। যদিও আলিয়াহ নিজেও ফ্যাশন নিয়ে পড়াশোনা করতে চেয়েছেন। অভিনয়ে আগ্রহ দেখাননি।

প্রাক্তন স্ত্রী তথা ছবির সম্পাদক আরতি বাজাজের সঙ্গে অনুরাগের এই একটিই মেয়ে। আলিয়া ২১ বছরে পা দিয়েছেন। মুম্বইতে থাকেন। ইউটিউবে একটি ভ্লগ চ্যানেল চালান। বছরের শুরুতে একটি অন্তর্বাস সংস্থার বিজ্ঞাপনের মুখ হওয়ায় বিপুল কটাক্ষের শিকার হয়েছিলেন আলিয়াহ। তার পর থেকেই কিছুটা আড়াল বেছে নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.