Advertisement
১৭ মে ২০২৪
Virat Kohli Record

বিশ্বকাপে ওয়াংখেড়েতে ৫০-এ ৫০! ‘ঈশ্বরের বরপুত্র’ বিরাট, আখ্যা দিলেন অনুষ্কা

বুধবার ছিল এক দিনের বিশ্বকাপের সেমিফাইনাল। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে নিজের এক দিনের ক্রিকেট কেরিয়ারের ৫০তম শতরান করেন বিরাট কোহলি।

বিরাট কোহলির সঙ্গে অনুষ্কা শর্মা।

বিরাট কোহলির সঙ্গে অনুষ্কা শর্মা।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ০৯:৩৪
Share: Save:

৫ নভেম্বর নিজের ৩৫তম জন্মদিনে স্পর্শ করেছিলেন মাইলফলক। তার ঠিক ১০ দিন পরে সেই মাইলফলক পেরিয়ে আরও একটু এগিয়ে গেলেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। বুধবার এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালে অনন্য নজির গড়লেন ১৮ নম্বর জার্সির ক্রিকেটার। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে ১০৬ বলে পূর্ণ করলেন শতরান। তাঁর নামের পাশে ১০০ রান দেখাতেই ব্যাট হাতে বসে পড়লেন মাঠের মাঝে। মাথা উঁচিয়ে তাকালেন মহাশূন্যের দিকে। বোঝা গেল, তিনি মনে করেন, তাঁর এই সাফল্য ঈশ্বরেরই আশীর্বাদ। গোটা গ্যালারি তখন বিরাটের স্তুতিতে মগ্ন। মুম্বইয়ের ওয়াংখেড়েতে তখন স্রেফ একটাই জপনাম, 'কোহলি'। এই মাইলফলক তৈরি করা তাঁর পক্ষে অসম্ভব ছিল না ঠিকই, তবে এই যাত্রাপথও খুব একটা সহজ ও মসৃণ ছিল না। সেই সব বাধা বিরাট পেরিয়েছেন আত্মবিশ্বাস, পরিশ্রম আর সাধনার মাধ্যমে। কোহলির এই সাফল্যে স্বাভাবিক ভাবেই আপ্লুত তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। বিরাটকে 'ঈশ্বরের বরপুত্র' আখ্যা দিলেন বলিউড অভিনেত্রী।

অনুষ্কা শর্মার ইনস্টাগ্রাম স্টোরি।

অনুষ্কা শর্মার ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম।

কলকাতার ইডেন গার্ডেন্সে বিরাটের ৪৯তম শতরানের সময় গ্যালারিতে ছিলেন না অনুষ্কা। তবে বুধবার ওয়াংখেড়ের ম্যাচ মিস্ করেননি তিনি। সচিনের ঘরের মাঠে তাঁরই সামনে তাঁকে টপকে গেলেন বিরাট। সেই মুহূর্তের সাক্ষী ছিলেন অনুষ্কাও। হাত তুলে মাস্টার ব্লাস্টারকে অভিবাদন জানানোর পরেই বিরাটের চোখ গেল অনুষ্কার দিকে। একে অপরকে উদ্দেশে চুম্বন ছুড়ে দিলেন। তবে স্বামীর প্রতি অনুষ্কার কুর্নিশ এল ম্যাচ শেষ হওয়ার পরে। সমাজমাধ্যমের পাতায় বিরাটের একটি ছবি পোস্ট করে অনুষ্কা লেখেন, "ঈশ্বরই জীবনের শ্রেষ্ঠ চিত্রনাট্যকার। আমি কৃতজ্ঞ যে, তাঁর আশীর্বাদে আমি তোমার মতো এক জন মানুষের ভালবাসা পেয়েছি। সব বাধা পেরিয়ে তোমার এই জয়… এই সাফল্য অর্জন করা… সব ঝড়ের পরেও নিজের প্রতি সৎ থাকা ও এই খেলায় সবটা উজাড় করে দেওয়া… তুমি সত্যিই ‘ঈশ্বরের বরপুত্র’।’’

বুধবার সেমিফাইনালের ম্যাচ খেলতে নামার আগেই স্বামীকে শুভেচ্ছা জানাতে চুম্বন ছুড়ে দিয়েছিলেন অনুষ্কা। ইনিংস খেলার সময় বেশ কয়েক বার হোঁচটও খেয়েছিলেন বিরাট। বার বার তখন ক্যামেরা ঘুরেছিল অনুষ্কার দিকেই। অনুষ্কার চোখেমুখে তখন উদ্বেগের ছাপ। বিরাট আউট হয়ে যাবেন না তো! তবে নিজের ব্যাটের কেরামতিতে সেই দুশ্চিন্তাকে উড়িয়ে দেন বিরাট। সচিনের ঘরের মাঠে সচিনেরই সামনে তাঁকে টপকে যান কোহলি। নিজের অনুপ্রেরণাকে কুর্নিশ জানানোর পরেই জীবনসঙ্গীর দিকে তাকান কোহলি। গোটা ওয়াংখেড়ে যেন তখন স্তব্ধ! বিরাট ও অনুষ্কার চুম্বন বিনিময়ে মুহূর্তেই আটকে দর্শক ও অনুরাগীরা! বিরুষ্কার এই প্রেম বলিউডের প্রেমের ছবির থেকে কম কী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Anushkar Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE