×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

কলকাতায় অনুষ্কা

২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
দমদম বিমানবন্দরে অনুষ্কা। ছবি: সুমন বল্লভ

দমদম বিমানবন্দরে অনুষ্কা। ছবি: সুমন বল্লভ

অনুষ্কা শর্মা যে কলকাতাকে বেশ ভালবাসেন, তা বোঝা যাচ্ছে। ‘পরি’র পরে তাঁর প্রযোজিত আরও একটি ছবির শুটিং কলকাতায় হচ্ছে। ছবির নাম ‘বুলবুল’। পরিচালক অনভিতা দত্ত। এই ছবির জন্য শুক্রবার কলকাতায় এসেছিলেন অনুষ্কা। তবে ছবিতে তিনি অভিনয় করছেন না। প্রোডাকশনের কাজেই এসেছেন অভিনেত্রী।

চমক এখানেই শেষ নয়। ‘বুলবুল’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং পাওলি দাম। গত কয়েক দিন ধরেই কলকাতা এবং আশপাশের এলাকায় শুট হয়েছে। বাওয়ালি রাজবাড়ি, হলদিয়ায় শুট করেছে ছবির টিম। কলকাতার পর্ব মিটে গেলে মুম্বইয়ে হবে বাকি শুটিং। ছবিটি তৈরি হচ্ছে নেটফ্লিক্সের জন্য।

শোনা যাচ্ছে, অনুষ্কা এবং তাঁর ভাই কর্ণেশ শর্মার প্রযোজিত এই ছবির প্রেক্ষাপট কলকাতা। তবে সমকালীন কলকাতা নয়। এটি পিরিয়ড ফিল্ম। সব চরিত্র যে বাঙালি, তেমনও নয়। পরমব্রত এর আগে অনুষ্কার প্রযোজনায় ‘পরি’তে কাজ করেছেন। পাওলির এটা প্রথম কাজ অনুষ্কার প্রোডাকশনে। ছবিতে কঙ্কনা সেন শর্মার থাকার কথা ছিল। তাঁর জায়গাতেই এসেছেন পাওলি। এ ছবি প্রসঙ্গে পরমব্রত ও পাওলির কাছে জানতে চাওয়া হলে তাঁরা কোনও মন্তব্য করেননি। রাহুল বসুও রয়েছেন ছবিতে। দেখা যাবে নতুন মুখও। ইমতিয়াজ় আলি প্রযোজিত ‘লায়লা-মজনু’ ছবিটির লিড কাস্ট এ ছবিতে থাকবেন বলে শোনা যাচ্ছে।

Advertisement

অনভিতার এটি প্রথম ছবি। অনুষ্কার প্রোডাকশনের সঙ্গে তিনি অনেক দিনই জড়িত। তা ছাড়া ‘কুইন’, ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র মতো ছবির গীতিকার ছিলেন তিনি। অনুষ্কা তাঁর প্রযোজনায় বরাবরই নতুনদের সুযোগ দেন। ‘এনএইচ টেন’, ‘ফিল্লৌরি’, ‘পরি’— প্রতিটি ছবিতেই নতুন পরিচালকদের সুযোগ দিয়েছেন তিনি।

Advertisement