Advertisement
০৫ মে ২০২৪
Gourab Roychowdhury

‘রাঙা বউ’-এর কুশবাবু এ বার পরিচালক, অভিনেতা গৌরবের মুকুটে নতুন পালক

তাঁকে এত দিন অভিনেতা হিসাবেই চিনেছেন দর্শক। অভিনয়ের পাশাপাশি এ বার পরিচালনার দিকে মন দিলেন অভিনেতা গৌরব রায়চৌধুরী।

গৌরব রায়চৌধুরী।

গৌরব রায়চৌধুরী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৪
Share: Save:

‘ত্রিনয়নী’, ‘ওগো নিরুপমা’, ‘পিলু’, ‘রাঙা বউ’— ঝুলিতে তাঁর একগুচ্ছ কাজ। বাংলা সিরিয়ালের নায়ক হিসাবেই পরিচিত গৌরব রায়চৌধুরী। যদিও মাঝে ওয়েব সিরিজ় এবং বড় পর্দাতেও কাজ করেছেন তিনি। তবে নিজেকে একটি গণ্ডির মধ্যে সীমাবদ্ধ রাখতে মোটেই রাজি নন অভিনেতা। ক্যামেরার সামনে অভিনয় ছাড়াও ক্যামেরার পিছনের কাজ বরাবর অভিনেতাকে টানে। সূত্র বলছে বেশ অনেক দিন ধরে তিনি নিজের মতো করে সম্পাদনার কাজও চালিয়ে যাচ্ছেন। এ বার অভিনেতার মুকুটে যোগ হল নতুন পালক। পরিচালক হিসাবে হাতেখড়ি হল গৌরবের। বিজ্ঞাপন তৈরির মাধ্যমে পরিচালক গৌরবের অভিষেক হল ইন্ডাস্ট্রিতে। প্রথম এই কাজটি করে বেশ উত্তেজিত অভিনেতা। আগে অবশ্য তিনি বেশ কিছু সম্পাদনার কাজ করেছেন গৌরব। তিনি একটি ছোট সংস্থা তৈরি করেছেন। নাম ‘ওয়াইজ় ডাক’। এই প্রথম একটা এত বড় সুযোগ পেলেন। ফলে খুবই আশাবাদী নায়ক।

আনন্দবাজার অনলাইনরকে গৌরব বলেন, “যদিও অভিনয় ছাড়া বেশ কিছু অন্যান্য কাজ করে থাকি আমি। তবে প্রথম যখন এই সুযোগটা আসে তখন একটু ভয় করেছিল। তবে শুটিং করতে গিয়ে একটুও ভয় করেনি। বিজ্ঞাপনের শুটিং করতে সময় লাগে। কিন্তু আমি এক দিনে করে ফেলেছি। আমাদের সংস্থা ‘ওয়াইজ় ডাক’-এর এই প্রথম কাজ। সুতরাং এমন সুযোগ পেয়ে সত্যিই ভাল লাগছে। এটা মনে হচ্ছে কোনও কিছু আশা না করে পরিশ্রম করলে এক দিন না এক দিন তার ফল ঠিক পাওয়া যায়।” এই মুহূর্তে গৌরবকে দর্শক কুশবাবু নামেই চেনে।

‘ত্রিনয়নী’র পর আবারও শ্রুতি এবং গৌরব জুটিকে ছোট পর্দায় দেখছেন দর্শক। বেশ কয়েক মাসেই যে তাঁদের গল্প দর্শকের ভাল লেগেছে তা বোঝা যাচ্ছে টিআরপি নম্বর দেখে। প্রথম পাঁচে নিজেদের জায়গা বজায় রেখেছেন তাঁরা। অভিনয়ের পাশাপাশি পরিচালক হিসাবে গৌরবকে দর্শক ঠিক কতটা পছন্দ করেন সেটাই দেখার অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE