Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Israel-Palestine Conflict

ইজ়রায়েলের সঙ্গে যুদ্ধে হামাসকে সমর্থনের অভিযোগ, পাকড়াও আরব-ইজ়রায়েলি অভিনেত্রী

গত ৭ অক্টোবর থেকে যুদ্ধ শুরু হয়েছে ইজ়রায়েল ও হামাস জঙ্গি সংগঠনের মধ্যে। সেই যুদ্ধে হামাসকে সমর্থন করার অভিযোগে গ্রেফতার অভিনেত্রী মাইসা আব্‌দ এলহাদি।

Arab-Israeli actor Maisa Abdel Hadi arrested for allegedly supporting terrorism

আরব-ইজ়রায়েলি অভিনেত্রী মাইসা আব্‌দ এলহাদি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৯:৪৫
Share: Save:

গত প্রায় ১০ দিন ধরে যুদ্ধ চলছে ইজ়রায়েল ও প্যালেস্তাইনের মধ্যে। গাজ়ায় ইজ়রায়েলি সেনার সঙ্গে সংঘাত শুরু হয়েছে জঙ্গি সংগঠন হামাস বাহিনীর। সেই যুদ্ধে প্যালেস্তাইন ও ইজ়রায়েল মিলিয়ে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ৫৫০০-এর বেশি মানুষের। সেই সংঘর্ষে এ বার গ্রেফতার এক নামজাদা আরব-ইজ়রায়েলি অভিনেত্রী। অভিনেত্রী মাইসা আব্‌দ এলহাদিকে গ্রেফতার করেছে ইজ়রায়েলি পুলিশ।

অভিযোগ, সমাজমাধ্যমের পাতায় নাকি উস্কানিমূলক পোস্ট করেছেন তিনি। গত ৭ অক্টোবর থেকে ইজ়রায়েলের উপরে হামলা চালিয়েছে হামাস বাহিনী। সেই হামাস বাহিনীর সমর্থনেই নাকি একাধিক প্ররোচনামূলক পোস্ট করেছেন মাইসা। ইজ়রায়েল পুলিশ আধিকারিকদের অভিযোগ, সমাজমাধ্যমের পাতায় মাইসার একাধিক পোস্ট নাকি সন্ত্রাসবাদতে আরও উস্কানি দিয়েছে।

পুলিশের অভিযোগ, সমাজমাধ্যমের পাতায় নাকি এক হামাস যোদ্ধা ও এক বয়স্ক ইজ়রায়েলি বন্দির ছবি পোস্ট করেছেন মাইসা। সেই পোস্টের বিবরণীতে একটি হাস্যকর ইমোজিও রেখেছেন অভিনেত্রী। সমাজমাধ্যমের পাতায় অন্য এক পোস্টে গাজ়াকে ঘিরে ইজ়রায়েলের সীমান্ত লঙ্ঘনের বিষয়ে মাইসা লিখেছেন,‘‘চলো, বার্লিনের আদলে এগিয়ে যাই।’’ বার্লিনের প্রাচীর ভাঙার প্রসঙ্গ তুলেই যে এই পোস্ট করেছেন মাইসা, তা নিয়ে কোনও সন্দেহ নেই ইজ়রায়েলি পুলিশকর্তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE