Advertisement
১৫ জুলাই ২০২৪
Bollywood Controversy

আলিয়া চিৎকার করলে চটে যান, তাঁকে লিপস্টিকও পরতে দেন না, তার পরেও নিন্দায় নির্বিকার রণবীর!

তাঁদের বিয়ের বয়স সবে দেড়। এর মধ্যেই স্ত্রী আলিয়া ভট্টের উপর খবরদারি ফলাতে শুরু করেছেন স্বামী ও বলিউড অভিনেতা রণবীর কপূর।

Ranbir Kapoor and Alia Bhatt.

রণবীর কপূর ও আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:২৬
Share: Save:

প্রায় পাঁচ বছরের প্রেম। তার পর বিয়ে। গত বছর এপ্রিল মাসে একে অপরের সঙ্গে সাতপাক ঘুরেছেন আলিয়া ভট্ট ও রণবীর কপূর। গত নভেম্বরে মা-বাবা হয়েছেন যুগল। এখন মেয়ে রাহাকে নিয়ে সংসার রণবীর ও আলিয়ার। চলতি বছরের এপ্রিলে নিজেদের প্রথম বিবাহবার্ষিকীও পালন করেছেন বলিউডের এই জনপ্রিয় যুগল। সংসারের পাশাপাশি দিব্যি অভিনয়ও সামলাচ্ছেন আলিয়া। সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার অর্জন করার পরেও থামতে নারাজ পর্দার গঙ্গুবাঈ। তবে সফল স্ত্রীর উপর কর্তৃত্ব ফলানোর সুযোগ নাকি ছাড়েন না রণবীর। আলিয়ার গলার আওয়াজ থেকে শুরু করে তাঁর সাজপোশাক, সব নিয়েই নাকি খবরদারি করেন রণবীর। এর আগে একাধিক বার নেটাগরিকদের সমালোচনার মুখে পড়েছেন ঋষি-পুত্র। কখনও কখনও জনসমক্ষে অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হয়ে ক্ষমাও চেয়েছেন। তার পরেও তাকে নিয়ে আলোচনা থামেনি। তবে এখন নাকি নেটাগরিকদের নিন্দায় একেবারে নির্বিকার রণবীর। কী করে?

আগামী ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে রণবীরের পরের ছবি ‘অ্যানিমাল’। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ওই ছবির প্রচারে আপাতত ব্যস্ত রণবীর। সেই প্রচারের অংশ হিসাবেই সম্প্রতি ভিডিয়োর মাধ্যমে অনুরাগীদের সঙ্গে কথাবার্তা বলছিলেন রণবীর। সমাজমাধ্যমের পাতা সমালোচনা প্রসঙ্গে রণবীর বলেন, ‘‘আমি নিজে সমাজমাধ্যমে নেই, তাই আমাকে এ নিয়ে এত মাথা ঘামাতে হয় না। তবে আমি মনে করি, নেতিবাচক আলোচনাও দরকার। একজন শিল্পী হিসাবে আমি মনে করি, আমার কাজ নিয়ে প্রশংসা ও সমালোচনা— দুটোই দরকার। তবেই একটা ভারসাম্য বজায় থাকে। অনেক সময় শিল্পীদের নিয়ে এমন অনেক কিছু লেখা হয়, যা তাঁদের মতামত। এমন নয় যে, আমার ব্যক্তিসত্তা ওই মতামতের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে। কেউ আমার কাজ পছন্দ করতে পারেন, কারও আবার তা ভাল নাও লাগতে পারে। তবে তাঁদের মতামতের মালিক তাঁরাই, আমি নই। আমি কিছু দিন আগেই পড়ছিলাম একটা লেখা, আমার খারাপ স্বভাব নিয়ে। আর সত্যি বলতে আমার তাতে অসুবিধা নেই। যাঁরা এই ধরনের অভ্যাসের বিরুদ্ধে সরব, আমি তাঁদের পাশেই বরং দাঁড়াতে চাই। সে ক্ষেত্রে তাঁরা যদি মনে করেন আমাকে কেন্দ্র করে তাঁদের যুক্তি সামনে রাখবেন, আমি তাতেও রাজি। কারণ, তাঁদের লড়াইটা আমার রাগের চেয়ে বেশি জরুরি।’’

কয়েক মাস আগে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করা একটি ভিডিয়োয় আলিয়া জানান, অভিনয় ছাড়া অন্য সময়ে বাইরে বেরোনোর আগে তিনি লিপস্টিক পরা অনেক কমিয়ে দিয়েছেন। কারণ, তাঁর স্বামী রণবীর নাকি লিপস্টিক পরা একেবারেই পছন্দ করেন না। আলিয়ার সেই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরেই রণবীরের সমালোচনায় মুখর হয়েছিলেন নেটাগরিকদের একটা বড় অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE