Advertisement
০৪ মে ২০২৪
Arbaaz Khan

‘হতেই পারে আমি এতটাই সফল হলাম যে, সলমনের জায়গাটা চলে গেল’! দিনবদলের স্বপ্নে আরবাজ়?

সলমনের সাফল্য তাঁকে তৃপ্তই করে। নিজের ভাইয়ের উদাহরণ টেনে তাঁকে ছোট করা হলেও কিছু মনে করেন না আরবাজ়। কিন্তু যখন বাইরের লোকে এটি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে করেই চলে, কেমন লাগে অভিনেতার?

Arbaaz Khan: Ask anyone who is more successful, 100 out of 100 will say Salman, I have no shame in admitting

আরবাজ়ের মতে, দুনিয়ার লোকজন তো কিছু না কিছু বলবেই। নিজেকে সৎ ভাবে দাঁড়াতে হবে, বিভ্রান্ত হলে চলবে না। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৪:৫৬
Share: Save:

দুই ভাইয়ের এক জন স্বনামধন্য বলিউড তারকা। অন্য জন অভিনয়, পরিচালনা, প্রযোজনা— সর্বত্র আছেন, তবু ‘বিখ্যাত’ হতে পারেননি। অনেক কাজ করলেও সাফল্যের তুঙ্গে পৌঁছতে পারেননি আরবাজ় খান। বাবা সেলিম খানও সফল চিত্রনাট্যকার। এ সবের মাঝে কি হতাশা আসে আরবাজ়ের?

নিজের সঞ্চালিত অনুষ্ঠানেই বাবার সামনে খোলাখুলি কথা বলেন সেলিম-পুত্র। সেখানে প্রশ্ন ওঠে, আরবাজ এবং আর এক ভাই সোহেইল খান যে সলমনের মতো সফল হতে পারেননি বলিউডে, এটা আরবাজ়কে ভাবায় কি না। উত্তরে অকপট ছিলেন আরবাজ়।

তিনি বলেন, “নিজের ব্যাপারে তুমি যা-ই ভাবো, দুনিয়ার লোকজন তো কিছু না কিছু বলবেই। তোমাকে তার মোকাবিলা করতে হবে। এটা তো ঠিকই, পেশাগত ভাবে অনেকেই তোমার থেকে বেশি সফল হবে। আবার কোনও কোনও জায়গায় তোমার সাফল্য বাকিদের চেয়ে বেশি হবে। পেশাজীবনটাই সব সময় গুরুত্বপূর্ণ নয়। তবে কেউ তোমার চেয়ে পেশাগত ভাবে এগিয়ে রয়েছে, এটাকে স্বীকৃতি দিতে কোনও লজ্জা নেই।’’

দ্বিধা না রেখে আরবাজ় বলেন, “এখন যদি একশো জনকে জিজ্ঞাসা করা যায়, আমার আর সলমনের মধ্যে কে বেশি সফল, সকলেই সলমনের নাম বলবে। তো আমার বলতে লজ্জা কী? এমন কিছু আমার মধ্যেও আছে, যা ওর মধ্যে নেই। আগামিকাল পরিস্থিতি অন্য রকম হতে পারে। হয়তো আমি এতটাই সফল হলাম যে, ওর জায়গাটা চলে গেল।”

অভিনেতার মতে, নিজেকে সৎ ভাবে দাঁড়াতে হবে, বিভ্রান্ত হলে চলবে না। সলমনের সাফল্য তাঁকে তৃপ্তই করে। অভিনেতা বলেন, “যখন লোকে তুলনা করে বলে যে, সলমনের আমার চেয়ে বেশি সফল, আমার খারাপ লাগে না। আমি ভাবি, ঠিক আছে, আমারই তো ভাই। কিন্তু পরিবারের বাইরের কারও সঙ্গেও অনেক সময় নিয়মিত তুলনা চলে যখন, খারাপ লাগে। লোকজন এটা করতেই থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arbaaz Khan Salman Khan Bollywood Actors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE