Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Arijit Singh apologises to his fans

ক্ষমা চাইলেন অরিজিৎ সিংহ! ‘গেরুয়া’ বিতর্ক নয়, নেপথ্যে রয়েছে অন্য কারণ

১৮ ফেব্রুয়ারি শনিবার কলকাতায় কনসার্টে গান গাইতে এসেছিলেন অরিজিৎ। মুখ খুলেছিলেন ‘গেরুয়া’ বিতর্কে। এ বার তিনি ক্ষমা চাইলেন কেন?

Arijit Singh apologises to his fans for miss management in singer’s Kolkata concert

শহরে গান গাইতে এসে মঞ্চেই পাল্টা উত্তর দিয়েছিলেন অরিজিৎ। কিন্তু তিনি অনুরাগীদের কাছে ক্ষমা চেয়েছেন সম্পূর্ণ অন্য কারণে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৭
Share: Save:

অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। ক্ষমা চেয়ে নিলেন অরিজিৎ সিংহ। কিন্তু কী অপরাধ করেছেন তিনি? তাঁর দোষ কী? তা হলে কি ‘গেরুয়া’ বিতর্কে মুখ খোলার জন্য তাঁকে ক্ষমা চাইতে হল?

গত শনিবার কলকাতায় কনসার্টে গান গাইতে এসেছিলেন অরিজিৎ। গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে ‘রং দে তু মোহে গেরুয়া’ গানটি গাওয়ার পর তাঁকে নিয়ে বিতর্ক দানা বাঁধে। শহরে গান গাইতে এসে মঞ্চেই পাল্টা উত্তর দিয়েছিলেন অরিজিৎ। কিন্তু তিনি অনুরাগীদের কাছে ক্ষমা চেয়েছেন সম্পূর্ণ অন্য কারণে।

বুধবার ফেসবুকের নিজস্ব পাতায় একটি দীর্ঘ পোস্ট করেন অরিজিৎ। সেখানে শহরবাসীর কাছে ক্ষমা চাইলেন বাঙালি শিল্পী। অরিজিতের কনসার্ট মানেই বিপুল সংখ্যক দর্শক। শনিবার রাতে কনসার্ট শেষ হওয়ার পর উদ্যোক্তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে। শ্রোতাদের মধ্যে অনেকেই সমাজমাধ্যমে জানান যে ভেন্য থেকে বহু দূরে তাঁদের গাড়ি পার্ক করতে হয়। কেউ কেউ আবার কর্তব্যরত কর্মীদের অভব্য আচরণের নিন্দা করেন। বুধবার এই যাবতীয় অভিযোগের ভিত্তিতে অরিজিৎ তাঁর অনুরাগীদের কাছে ক্ষমা চেয়ে নিলেন।

অরিজিৎ ফেসবুকে লেখেন, ‘‘কলকাতা, আমি দুঃখিত, কারণ আপনাদের প্রায় ১ কিলোমিটার দূরে গাড়ি রেখে হেঁটে ভেন্যুতে আসতে হয়েছে। কারণ টোটো রিকশা পর্যন্ত ভিড় সামলাতে পারেনি।’’ অরিজিতের কনসার্ট হয় অ্যাকোয়াটিকায়। সেখানকার অস্বাস্থ্যকর পরিবেশ এবং মশার উপদ্রবের বিষয়টিও নিজের পোস্টে উল্লেখ করেছেন শিল্পী। পাশাপাশি অরিজিৎ লিখেছেন, ‘‘স্বেচ্ছাসেবকদের একাংশ বহু মানুষের সঙ্গে খারাপ আচরণ করেছেন বলেও আমি ক্ষমাপ্রার্থী।’’

সবশেষে অরিজিৎ শ্রোতাদের ধন্যবাদ জানাতে লিখেছেন, ‘‘তবুও যে ভাবে আপনারা এসেছেন তাতে আমি মুগ্ধ। হৃদয়জোড়া ভালবাসা। আমি চেষ্টা করব পরের বার যাতে আপনাদের এর থেকে বেশি ভাল অভি়জ্ঞতা যাতে দিতে পারি।’’

অবশ্য, সমাজমাধ্যমে ক্ষমা চাইলেও অরিজিতের অনুরাগীরা বিশেষ করে কলকাতাবাসী কিন্তু খুব খুশি। একাংশের মতে, প্রিয় তারকার গান শুনতে গিয়ে এ রকম ‘ছোটখাটো’ সমস্যা হতেই পারে। আবার অরিজিতের মতো প্রথম সারির জনপ্রিয় শিল্পী প্রকাশ্যে অব্যবস্থা নিয়ে ক্ষমা চাওয়ায় অনেকেই শিল্পীর প্রশংসা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE