Advertisement
০৬ মে ২০২৪
Arijit Singh

‘এই গানটা নিয়ে খামোকা যত বিতর্ক’, কলকাতার কনসার্টে গেরুয়া-প্রসঙ্গে সরব গায়ক অরিজিৎ

১৮ ফেব্রুয়ারি কলকাতায় ফের ‘গেরুয়া’ গাইলেন অরিজিৎ। গত দু’মাস ধরে চলা বিতর্কের অবসান। কনসার্ট চলাকালীন এই গান প্রসঙ্গে ওঠা বিতর্ক নিয়ে মুখ খুললেন গায়ক।

Picture Of Arijit Singh  Kolkata Concert

কলকাতায় গান গাইতে এসে ‘গেরুয়া’ বিতর্কে মুখ খুললেন অরিজিৎ সিংহ। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩০
Share: Save:

কলকাতায় অরিজিৎ সিংহ। ইকো পার্কের পরিবর্তে অ্যাকোয়াটিকায় আয়োজন করা হয় কনসার্টের। নেপথ্য কারণ অরিজিতের গেরুয়া গান। গত ১৫ ডিসেম্বরের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁর কাছে গান শোনানোর আবদার করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবদার রেখেওছিলেন তারকা গায়ক। তবে অরিজিৎ গাওয়ার আগে মজার ছলেই বলেছিলেন, ‘‘একটা গান গেয়ে দিলেই ল্যাটা চুকে যাবে।’ সাত-পাঁচ না ভেবেই শিল্পী গেয়ে ওঠেন ‘রং দে তু মহে গেরুয়া’। ব্যস, শুরু বিতর্ক। তবে কলকাতা কনসার্টের তারিখের বদল হয়নি। ১৮ ফেব্রুয়ারি নির্ধারিত দিনেই কলকাতায় গাইতে এলেন অরিজিৎ। এমনিতেই নির্বিবাদী তিনি। তবু শনিবার সন্ধ্যায় অ্যাকোয়াটিকার মঞ্চে গেয়ে উঠলেন ‘গেরুয়া’। তার পর গত দু’ মাস ধরে চলে আসা বিতর্কে নিয়ে মুখ খুললেন শিল্পী।

অরিজিৎ মঞ্চে দাঁড়িয়ে বললেন, “আরে, এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তা হলে কি এত বিতর্ক হত?”

এ দিন কলকাতার কনসার্টে গেরুয়া ছাড়াও মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়ের একাধিক গান গাইলেন শিল্পী। শো দেখতে হাজির ছিলেন তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সি ও তাঁর দেবরাজ চক্রবর্তী। এ ছাড়াও ছিলেন রূপম ইসলাম। মঞ্চ থেকে নেমে রূপম ইসলামের কাছে যান অরিজিৎ। দুজনে একসঙ্গে ‘এই একলা ঘর আমার দেশ’ গানটি গাইলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE