×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

Arijit Singh: করোনাকালে গ্রামের চিকিৎসা পরিকাঠামোর উন্নতির জন্য নয়া পদক্ষেপ অরিজিতের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জুন ২০২১ ২২:৫৩
অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ।

অতিমারিকালে মানবিক অরিজিৎ সিংহ। করোনা আবহে গ্রামীণ অঞ্চলের মানুষদের সাহায্য করতে অনলাইন অনুষ্ঠান করবেন তিনি। সেখান থেকে যা আয় হবে, তা সবটাই গ্রামের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন খাতে দান করবেন গায়ক।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অরিজিৎ। সেখানে তিনি জানিয়েছেন, দেশের গ্রামীণ অঞ্চলের অধিকাংশ হাসপাতালেই চিকিৎসা বা রোগ নির্ণয়ের জন্য উন্নত যন্ত্রপাতি অমিল। এই অতিমারি কালে মানুষকে সেগুলির অভাবে যাতে না ভুগতে হয়, সেই জন্যই মূলত এই পরিকল্পনা করেছেন গায়ক। এই অনলাইন অনুষ্ঠান থেকে সংগৃহীত অর্থ দিয়ে গ্রামের হাসপাতালগুলির জন্য এমআরআই, সিটি স্ক্যান-এর মতো বিভিন্ন পরীক্ষার যন্ত্রপাতি কিনবেন তিনি। তাই তিনি সাধ্য মতো অর্থ দান করে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছেন অনুরাগীদের । আগামী রবিবার অর্থাৎ ৬ জুন রাত ৮টায় অরিজিতের ফেসবুক পাতায় দেখা যাবে সেই অনুষ্ঠান।

দিন কয়েক আগেই প্রয়াত হয়েছেন অরিজিতের মা অদিতি সিংহ। হাসপাতাল সূত্রে খবর, করোনামুক্ত হলেও সেরিব্রাল স্ট্রোকে মৃত্যু হয় তাঁর। মাকে হারানোর পর মন শক্ত করে মানুষের পাশে দাঁড়ানোর সংকল্প নিয়েছেন তিনি।

Advertisement
Advertisement