Advertisement
০১ মে ২০২৪
Rudranil Ghosh

এ বার গোয়েন্দা রুদ্রনীল, গল্প কাহিনি নয়, লালবাজারের দুঁদে অফিসার হয়ে আসছেন ওয়েব সিরিজ়ে

বাংলা সাহিত্য থেকে একাধিক গোয়েন্দা পর্দায় হাজির হয়েছে। তবে এ বার বাস্তবের গোয়েন্দার জীবন অবলম্বনে তৈরি হচ্ছে একটি ওয়েব সিরিজ়।

Audience will see Rudranil Ghosh as a detective in an upcoming web series

রুদ্রনীল ঘোষ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৮
Share: Save:

এর আগে বিভিন্ন চরিত্রে দর্শকদের চমকে দিয়েছেন তিনি। কখনও কমেডি বা কখনও সিরিয়াস চরিত্র, রুদ্রনীল ঘোষের অভিনয়ের ভক্ত অগণিত। এ বার অভিনেতা হিসেবে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রুদ্রনীল। ইন্ডাস্ট্রির অন্দরে খবর, এক গোয়েন্দার চরিত্রে অভিনয় করতে চলেছেন রুদ্রনীল। চরিত্রটিকে কেন্দ্র করে একটি নতুন সিরিজ়ের পরিকল্পনা করা হচ্ছে। সিরিজ়টির পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।

গোয়েন্দার চরিত্রে রুদ্রনীলকে খুব বেশি দেখা যায়নি। এর আগে অভিরূপ ঘোষ পরিচালিত ‘কে: দ্য সিক্রেট আই’ ছবিতে গোয়ন্দা চরিত্রে দর্শক রুদ্রনীলকে দেখেছিলেন। তবে, নতুন এই সিরিজ়ে রয়েছে একাধিক চমক। বাংলায় সাহিত্য-নির্ভর গোয়েন্দার ছাড়াছড়ি। সূত্রের খবর, এই গোয়েন্দা কিন্তু সে রকম নয়। কলকাতা পুলিশের অতীতের এক গোয়েন্দার কার্যকলাপকে মাথায় রেখে তৈরি হচ্ছে সিরিজ়ের কাহিনি। নেপথ্যে রয়েছে ১৯৫৪ সালের একটি চর্চিত বাস্তব ঘটনা।

এই সিরিজ়ের শিরোনাম এখনও চূড়ান্ত নয়। সিরিজ়ের বাকি কাস্টিং নিয়েও কথাবার্তা চলছে। বাস্তবের কোনও গোয়েন্দার কর্মজীবন অবলম্বনে বাংলায় তেমন একটা ছবি হয়নি। সেখানে এই সিরিজ়ে রুদ্রনীল নিঃসন্দেহে বড় চমক বলেই মনে করছেন অনেকে। সায়ন্তন এর আগে সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে ‘আমি সৌমিত্র’ নামের একটি তথ্যচিত্র তৈরি করেছেন। নতুন এই সিরিজ় প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে তিনি কোনও মন্তব্য করতে চাননি। শোনা যাচ্ছে, নির্মাতারা পুজোর আগেই এই সিরিজ়ের শুটিং শুরু করতে ইচ্ছুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE