Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ayan Mukerji

কর্ণ জোহরের সঙ্গে সম্পর্কে চিড়! ‘ব্রহ্মাস্ত্র’ হাতে পেয়েই ‘ধর্ম’ত্যাগ করলেন অয়ন?

দীর্ঘ আট বছরের অপেক্ষার পর গত বছর শেষের দিকে মুক্তি পায় ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিব’। বক্স অফিসে সাফল্য সত্ত্বেও কেন চিড় অয়ন ও কর্ণের সম্পর্কে?

Ayan Mukerji has reportedly moved out of Karan Johar’s Dharma Productions with the Brahmastra franchise

কর্ণের সঙ্গে সম্পর্কে চিড়, 'ধর্ম'ত্যাগ করলেন অয়ন। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৯:৫৮
Share: Save:

পরিচালক হিসাবে বলিউডে অয়ন মুখোপাধ্যায়ের আত্মপ্রকাশ কর্ণ জোহরের প্রযোজনা সংস্থার হাত ধরে। সহকারী পরিচালক হিসাবে কর্ণের পরিচালিত ছবি ‘কভি অলবিদা না কেহনা’য় কাজ করেছেন অয়ন। তার পর নিজের পরিচালিত প্রথম ছবি ‘ওয়েক আপ সিড’-এ প্রযোজক হিসাবে পেয়েছিলেন কর্ণকে। পরের ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’রও প্রযোজনা করেছিলেন কর্ণই। গত বছর মুক্তি পাওয়া ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিব’ ছবিতেও প্রযোজক ছিল কর্ণের প্রযোজনা সংস্থা ধর্ম প্রোডাকশন্স। প্রায় দু’দশকের একসঙ্গে পথ চলার পরে সম্পর্কে চিড় অয়ন ও কর্ণের। বলিপাড়ার অন্দরে অন্তত তাই-ই খবর। শোনা যাচ্ছে, ‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ও তৃতীয় ছবির জন্য ধর্ম প্রোডাকশন্স ছেড়ে অন্য প্রযোজনা সংস্থা খুঁজছেন অয়ন।

দিন কয়েক আগেই সমাজমাধ্যমের পাতায় ‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ও তৃতীয় ছবির ঘোষণা করেন অয়ন মুখোপাধ্যায়। ওই ঘোষণায় উল্লেখ ছিল না ধর্ম প্রোডাকশন্স বা কর্ণ জোহরের। তখন থেকেই গুঞ্জন, ধর্ম প্রোডাকশন্স ছেড়ে অন্য প্রযোজনা সংস্থার দিকে ঝুঁকছেন অয়ন। ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিব’ ছবি তৈরির জন্য প্রায় এক দশক সময় নিয়েছেন অয়ন। ২০১১ সাল থেকে ছবির ভাবনা ছিল তাঁর মনে। সেই ছবিকে বাস্তবায়িত করতে অনেকটা সময় নিয়েছেন তিনি। তবে, তা নিয়ে কখনও কোনও অসন্তোষ প্রকাশ করেননি কর্ণ জোহর। বরং, ছবি তৈরিতে দেরি হওয়ার কারণে অতিরিক্ত খরচ জোগাতেও দ্বিতীয় বার ভাবেননি বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজক-পরিচালক। উপরন্তু, ছবির প্রচারেও কোনও প্রকার খামতি রাখেননি কর্ণ। তার পরেও কী কারণে কর্ণের উপর চটলেন অয়ন, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। যে হেতু, ‘ব্রহ্মাস্ত্র’-র গল্পের স্বত্ব সম্পূর্ণ ভাবে অয়নেরই, তাই এ নিয়ে এখনও কোনও জবাবদিহিও করেননি পরিচালক।

অন্য দিকে, অয়নের এই সিদ্ধান্তে প্রশ্নের মুখে কর্ণ জোহর ও আলিয়া ভট্টের সম্পর্কের সমীকরণও। ‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজ়ির পরের দুই ছবিতেও অভিনয় করার কথা আলিয়ার। এ দিকে কর্ণের চোখের মণি তিনি। সে ক্ষেত্রে কি চিড় ধরবে মেন্টর ও স্টুডেন্টের সম্পর্কেও? এখন জল্পনা তাই নিয়েই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE