Advertisement
১৬ জুন ২০২৪
Ranbir Kapoor

Brahmastra: রণবীরের জন্যই এত দেরি ‘ব্রহ্মাস্ত্র’ নিক্ষেপে! ৯ বছর শ্যুটিং করে রেগে আগুন পরিচালক

২০১৪ সাল থেকে ছবির কাজ শুরু করেও কেন এত দিন লাগল ‘ব্রহ্মাস্ত্র’ শেষ করতে? জানালেন পরিচালক অয়ন।

ছবিতে মনই ছিল না অভিনেতার!

ছবিতে মনই ছিল না অভিনেতার!

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১০:৫৫
Share: Save:

‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে এত হইচই, বিস্ময়ের ঘোর— এ সব কিছু অনেক আগে হতে পারত। ছবি মুক্তি পেতে যে এত দেরি হচ্ছে, তার জন্য অভিনেতা রণবীর কপূরকেই দায়ী করেছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

এক সাক্ষাৎকারে অয়ন জানান, ২০১৪ সালে ‘ব্রহ্মাস্ত্র’-র তোড়জোড় শুরু করেছিলেন। কিন্তু সে সময় রণবীর এই ছবিতে মন দেওয়ার পরিবর্তে রাজকুমার হিরানির ‘সঞ্জু’ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এতে ক্ষুব্ধ হয়েছিলেন ‘ব্রহ্মাস্ত্র’ পরিচালক।

তার পর ২০১৭ সাল থেকে কাজ শুরু হয়। দীর্ঘ ৫ বছরের পরিশ্রমের শেষে গত বুধবার মুক্তি পেয়েছে ছবির প্রথম ঝলক। ‘ওয়েক আপ সিড’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-র পরে ‘ব্রহ্মাস্ত্র’ অয়নের তৃতীয় সিনেমা, যেখানে রণবীর প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ মুক্তির এক বছর পর রণবীরের সঙ্গে তৃতীয় ছবির কাজ শুরু করেছিলেন পরিচালক। কিন্তু অন্য ছবির জন্য কাজ করতে গিয়ে অয়নের কাজে বিলম্ব ঘটান অভিনেতা।

অয়নের কথায়, ‘‘যখন আমি ‘ব্রহ্মাস্ত্র’-র জন্য প্রস্তুতি শুরু করি, তখন রণবীরের কাছে ‘সঞ্জু’র প্রস্তাব এসেছিল। তিনি সেখানেই ব্যস্ত হয়ে পড়লেন দেখে আমি খুব রেগে গিয়েছিলাম। তবে আমি খুশি যে তিনি রাজু হিরানির সঙ্গে কাজ করছেন। কিন্তু আমার কাজের কী হবে?’’

অন্য দিকে, ২০১৭ সালে ‘ব্রহ্মাস্ত্র’-র সেটেই পরস্পরকে আবিষ্কার করেছিলেন রণবীর-আলিয়া। তারকা-যুগলের বিয়ের পর প্রথম এক সঙ্গে তাঁদের পর্দায় দেখা যাবে এই ছবিতেই।

অগ্নি, বায়ু, জল— ব্রহ্মাণ্ড সৃষ্টির আদিতম তিন উপাদান। তার মধ্যে অগ্নির আশীর্বাদ সঙ্গে নিয়ে পৃথিবীতে এসেছেন শিবা, যার আগুনে হাত পোড়ে না। সেই ভূমিকায় দেখা গিয়েছে অভিনেতা রণবীর কপূরকে। তাঁর প্রেমিকার চরিত্রে আলিয়া ভট্ট। পুরাণ এবং ফ্যান্টাসির মিশেলে দুর্দান্ত অ্যাকশন ছবি হিসেবে ইতিমধ্যেই দর্শকের মন কেড়েছে ‘ব্রহ্মাস্ত্র’। ঝলক মুক্তির পরই যখন এত উন্মাদনা, ছবি মুক্তি ঘিরেও বড় সাফল্য আশা করছেন নির্মাতারা। রণলিয়া ছাড়াও ছবিতে গুরত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনী রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranbir Kapoor Alia Bhatt Brahmastra shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE