Advertisement
০২ মে ২০২৪
World Cancer Day

পিঠে লম্বা ক্ষতের দাগ স্ত্রী তাহিরার ছবি দিয়ে কী লিখলেন আয়ুষ্মান?

৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যানসার দিবসে। এই দিনে স্ত্রীর পিঠে কাটা দাগের ছবি দিয়ে কোন গোপন কথা জানালেন আয়ুষ্মান?

Ayushmann khurrana hails for wife Tahira Kashyap on this world Cancer day.

(বাঁ দিকে) আয়ুষ্মান খুরানা (ডান দিকে) তাহিরা কাশ্যপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৩
Share: Save:

২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হন অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। কখনই নিজের অসুস্থতার কথা গোপন করেননি তিনি। এক বছরের লড়াইয়ে প্রতিটি ধাপ সচেতন ভাবেই শেয়ার করেছেন সমাজমাধ্যমের পাতায়। ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যানসার দিবসে। এই দিনে স্ত্রীর পিঠে কাটা দাগের ছবি দিয়ে ভালবাসার কথা জানালেন আয়ুষ্মান।

স্তন ক্যানসার হয়েছিল তাহিরার। চিকিৎসার পরিভাষায় তাহিরার যে ক্যানসার হয়েছিল, তাকে বলা হয় ‘স্টেজ জিরো ব্রেস্ট ক্যানসার’। তাহিরার স্তনে ডাকটাল কারসিনোমা ইন সিটু হয়েছিল। এ ক্ষেত্রে নির্দিষ্ট একটি জায়গায় ক্যানসার কোষ বৃদ্ধি পাচ্ছে। অস্ত্রোপচার করলে ক্যানসার আর ছড়িয়ে পড়বে না শরীরের কোনও অংশেই। শেষমেশ অস্ত্রোপচার হয়েছিল সেই সময়ে। এখন সুস্থ তাহিরা কাশ্যপ। ক্যামেরার দিক থেকে পিছন ফিরে বসে রয়েছেন। ন্যাড়া মাথা বুকের দিক থেকে পিঠের খানিক অংশে অস্ত্রোপচারের কাটা দাগ। সেই ছবি ভাইরাল হয় সেই সময়। প্রতি বছর বিশ্ব ক্যানসার দিবসে কিছু না কিছু লিখেই থাকেন অভিনেতা। এ বছর তাহিরের সঙ্গে তাঁর প্রেমের শুরুটা কী ভাবে, সেটা জানালেন। অস্ত্রোপচারের পরে তাহিরার ছবিটি দিয়ে অভিনেতা লেখেন, ‘‘পঞ্জাব বিশ্ববিদ্যালয়ের ১৪ নম্বর কুঁড়েঘরে চা-শিঙাড়া খাইয়েই প্রেমে ফেলেছিলাম। তোমার হৃদয়ের প্রেমে বার বার পড়ি আমি।’’ একসঙ্গে পড়াশোনা তার পর রেডিয়োতে চাকরি। ২০০৮ সালে ঘর বাঁধেন তাহিরা-আয়ুষ্মান। দুই সন্তানের বাবা-মা তাঁরা। এত বছর কেটে গিয়েছে, তবে প্রেম যেন একই রয়ে গিয়েছে তাঁদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE