Advertisement
০৫ মে ২০২৪
Bhumi Pednekar

কী ভাবে চিমটি কেটে যৌন নির্যাতন! এখনও তা ভুলতে পারেননি ভূমি

বর্তমান সময়ের প্রতিষ্ঠিত অভিনেত্রী ভূমি পেডনেকর। কিন্তু, এক সময় যৌন হেনস্থার মুখে পড়তে হয় তাঁকে।

Bhumi Pednekar reveals she was touched inappropriately at the age of 14.

ভূমি পেডনেকর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৫
Share: Save:

বলিউডে ক্যামেরার পিছনে দীর্ঘ দিন কাজ করার পরে ভূমি পেডনেকর রাতারাতি দেখা দিয়েছিলেন নায়িকা হিসাবে। সহকারী পরিচালক হিসাবে দীর্ঘ ছ’বছর কাজ করেছিলেন যশরাজ ফিল্মসে। ছবির জন্য অভিনেতা-অভিনেত্রী বাছাইয়ের দায়িত্ব ছিল তাঁর উপর। কিন্তু সিনেমার কুশীলব বাছাই করতে করতে নিজেই নায়িকা হয়ে গেলেন ভূমি। তবে বলিউডের এই প্রতিষ্ঠিত অভিনেত্রীকে এক সময় যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল। সেই অভিজ্ঞতার আজও ভুলতে পারেননি ভূমি। কী হয়েছিল তাঁর সঙ্গে, জানালেন অভিনেত্রী?

সেই সময় ভূমির বয়স ১৪। সদ্য কৈশোরে পা রেখেছেন। পরিবারের সঙ্গে গিয়েছিলেন এক মেলায় ঘুরতে। সেখানেই প্রকাশ্যে যৌনহেনস্থার শিকার হতে হয় তাঁকে। ভূমি বলেন, ‘‘পরিবারের সবার সঙ্গে মেলায় ঘুরতে গিয়েছি। ভিড়ের মধ্যে আমার নিতম্বে কেউ হাত দেয়, চিমটি কাটে, বার বার ছুঁতে থাকে আমাকে। কিন্তু পিছনে ফিরে যত বার তাকাচ্ছি, কে যে করছে, বুঝতে পারছিলাম না। ক্রমাগত সেই ব্যক্তি ছুঁতে থাকে আমাকে। ঘটনার আকস্মিকতায় ভাষা হারিয়েছিলাম। ওই ঘটনা যেন দুঃস্বপ্নের মতো। আজও ভুলতে পারিনি।’’

২০১৫ সালে মুক্তি পায় আয়ুষ্মান খুরানার বিপরীতে ভূমির প্রথম ছবি ‘দম লগা কে হাইশা’। এর পর একে একে মুক্তি পায় ‘টয়লেট: এক প্রেমকথা’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘লাস্ট স্টোরিজ়’, ‘সোনচিড়িয়া’, ‘ষাঁড় কি আঁখ’, ‘বালা’, ‘পতী, পত্নী অওর ওহ্‌’, ‘বধাই দো’। বলিউডে নিজের জমি তৈরি করেন ভূমি। দেখতে দেখতে ৮ বছরের কেরিয়ার। গত বছরই মুক্তি পেয়েছিল ভূমির দু’টি ছবি ‘দ্য লেডি কিলার’ ও ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’। তবে একটাও বাণিজ্যসফল হয়নি। খুব শীঘ্রই নেটফ্লিক্সে আসছে তাঁর ছবি ‘ভক্ষক’। সেখানে এক সাংবাদিকের চরিত্রে দেখা যাবে তাঁকে। কিশোরীদের প্রতি যৌন নির্যাতনকে ঘিরে ক্রাইম ঘরানার এই ছবিতে দেখা যাবে ভূমিকে। ছবিমুক্তির অপেক্ষায় রয়েছেন তিনি। ট্রেলার দেখে ‘ভক্ষক’-এর প্রশংসা করছেন খোদ শাহরুখ খান। ছবির প্রযোজক গৌরী খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Bhumi Pednekar Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE