Advertisement
০২ মার্চ ২০২৪
Sourav Ganguly Biopic

আয়ুষ্মানই সৌরভ, ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ‘দাদা’র বায়োপিকের শুটিং

সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে অভিনেতা আয়ুষ্মান খুরানাকে। আর মাস খানেকের অপেক্ষা, তার পরই শুরু হবে শুটিং।

(বাঁ দিকে) আয়ুষ্মান খুরানা (ডান দিকে) সৌরভ গঙ্গোপাধ্যায়।

(বাঁ দিকে) আয়ুষ্মান খুরানা (ডান দিকে) সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৪
Share: Save:

গত দু’বছর ধরে জল্পনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনীচিত্র নিয়ে। ‘হচ্ছে-হবে’ করে যেন শুধুই ধোঁয়াসা ছিল এত দিন। তবে এ বার সেই ধোঁয়াসা কাটল। কাকে দেখা যাবে ‘মহারাজ’-এর চরিত্রে? এই নিয়ে নানা জল্পনা। উঠে এসেছিল বেশ কিছু তারকার নাম। যার মধ্যে সব থেকে চর্চিত ছিল রণবীর কপূরের নাম। এ ছাড়াও হৃতিক রোশনের নাম শোনা গিয়েছিল। সূত্রের খবর, এদের কেউ-ই নন, বরং ‘প্রিন্স অফ ক্যালকাটা’র চরিত্রে দেখা যাবে অভিনেতা আয়ুষ্মান খুরানাকে। ইতিমধ্যেই শেষ হয়েছে চিত্রনাট্য লেখার কাজ, শুটিং শুরু হবে বছরের শেষে, ডিসেম্বর মাস থেকেই।

রজনীকান্ত-কন্যা, ঐশ্বর্যা রজনীকান্ত পরিচালিত এই ছবির চিত্রনাট্যের বিষয়ে বেশ সাবধানী ছিলেন সৌরভ। ছবির চিত্রনাট্য চূড়ান্ত হওয়ার আগে ঘন ঘন মুম্বই ছুটতে দেখা গিয়েছিল সৌরভকে। শেষমেশ আয়ুষ্মানকেই পছন্দ নির্মাতাদের। ভারতীয় ক্রিকটে দলের প্রাক্তন অধিনায়কের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য আগামী মাস থেকেই শুরু হবে কঠোর প্রশিক্ষণ। তবে একটি জায়গা আয়ুষ্মানের মিল রয়েছে সৌরভের সঙ্গে। আয়ুষ্মান নাকি সৌরভ মতোই বাঁ-হাতি। তাই তাঁর চরিত্রকে ফুটিয়ে তোলাটা অভিনেতার ক্ষেত্রে সুবিধাজনক হবে বলেই ধরা হচ্ছে। তবে পুরোপুরি সৌরভের মতো হয়ে উঠতে অনেক প্রশিক্ষণের প্রয়োজন অভিনেতার।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কদের মধ্যে সৌরভের আগে মহেন্দ্র সিংহ ধোনি থেকে বিতর্কিত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের জীবনের চিত্রায়ণ হয়েছে বড় পর্দায়। দুটি ছবিই বক্স অফিসে হিট্। এ বার সৌরভের জীবনীচিত্র কি টেক্কা দিতে পারে এই দুই তারকার ছবিকে সেটাই দেখার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE