Advertisement
০৪ মে ২০২৪
Gadar 2

সানির ছবিকে অস্কার দেওয়া হোক, নতুন বায়না ‘গদর ২’-এর পরিচালকের

‘গদর ২’ ছবির বক্স অফিসের বিজয়রথ এগিয়ে যাচ্ছে ৫০০ কোটির দিকে। এ বার অস্কার চাই, দাবি করে বসলেন পরিচালক।

Anil Sharma Wants To send gadar 2 for oscar

(বাঁ দিকে) পরিচালক অনিল শর্মা। ‘গদর ২’ ছবির পোস্টার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৩
Share: Save:

বলিউডের এই মুহূর্তে অন্যতম আলোচিত ছবি ‘গদর ২’। ছবি-নির্মাতা থেকে দর্শক, সবার মুখে মুখে ঘুরছে এই ছবির সাফল্য। বক্স অফিসে দীর্ঘ দিনের খরার পরে বিরাট সাফল্যের মুখ দেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। তৃতীয় সপ্তাহে পৌঁছে এই ছবি ঘরে তুলেছে ৪৭৫ কোটি। তবে এখানেই গতি থেমেছে এমন নয়, বরং ‘গদর ২’ এর বিজয়রথ এগিয়ে যাচ্ছে ৫০০ কোটির দিকে। সবই ভাল যাচ্ছে, এমন সময়ে একটি নতুন দাবি করে বসলেন ‘গদর ২’ ছবির পরিচালক অনিল শর্মা। দাবিটি হল— এই ছবিকে অস্কার দিতে হবে, এই পুরস্কারের যোগ্য সানির ছবি।

২০০১ সালে যখন ‘গদর: এক প্রেম কথা’ ছবি মুক্তি পায়, সে বছরই শ্রেষ্ঠ বিদেশি ভাষার ছবির বিভাগে মনোনীত হয়েছিল ‘লগান’ ছবিটি। পরিচালকের আক্ষেপ, সেই সময় ‘গদর: এক প্রেম কথা’র অস্কারে যাওয়া উচিত ছিল। তবে সেই সময় কী ভাবে পাঠাতে হবে এই ছবি, তা জানা ছিল না পরিচালকের। অনিল শর্মার কথায়, ‘‘আমি এখনও জানি না, ‘গদর ২’কে কী ভাবে অস্কারের মঞ্চে নিয়ে যাব। তবে আমরা চেষ্টা করছি। আমার মনে হয়, ‘গদর ২’ অস্কার জেতার যোগ্য। ‘গদর’ও যোগ্য ছিল।’’ পরিচালক তাঁর ছবির কাহিনি নিয়ে আশাবাদী। প্রথম ভাগ ছিল ১৯৪৭-এর দেশভাগের উপর। এ বার ১৯৭১-এর ভারত-পাক যুদ্ধের সময়কার পরিস্থিতি তুলে ধরেছেন পরিচালক। কোনও জায়গা থেকে টোকা নয়, একেবারে শিকড়ের কাছাকাছি তাঁর ছবির কাহিনি, দাবি অনিল শর্মার। তাই নিজের ছবিকে নিয়ে আত্মবিশ্বাসী তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gadar 2 Gadar Bollywood Movie The Oscars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE