Advertisement
২২ জুলাই ২০২৪
Badshah Honey Singh Conflict

কনসার্টে গান থামিয়ে হানি সিংহের উদ্দেশে বিবাদ মেটানোর ডাক দিলেন বাদশা

“জীবনের একটি পর্যায়ে এক জনের বিরুদ্ধে ক্ষোভ পুষে রেখেছিলাম আমি”, হানির সঙ্গে ১৫ বছরের দীর্ঘ প্রতিদ্বন্দ্বিতা নিয়ে কী বললেন বাদশা?

Image of Honey Singh and Badshah

হানি-বাদশা বিবাদ মিটবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৮:২৮
Share: Save:

এক দশকেরও বেশি সময়ের বিবাদ। বাদশা ও হানি সিংহ, দুই বলি গায়কের বিবাদ কার্যত ‘ওপেন সিক্রেট’। বিরোধের সূত্রপাত ২০০৯ সালে র্যাপ ব্যান্ড ‘মাফিয়া মুন্ডের’কে কেন্দ্র করে। দু’জনেই প্রতিষ্ঠিত র্যাপ গায়ক। শুক্রবার দেহরাদূনের কনসার্টে মাঝপথে গান থামিয়ে বিবাদ মিটিয়ে ফেলার আহ্বান জানালেন বাদশা।

তিনি বললেন, “জীবনের একটি পর্যায়ে এক জনের বিরুদ্ধে ক্ষোভ পুষে রেখেছিলাম আমি। তবে এ বার সেই বিবাদ শেষ করতে চাই আমি। সমস্ত ক্ষোভ দূরে সরিয়ে রাখতে চাই। তাঁর নাম হানি সিংহ।” তিনি আরও জানালেন, কিছু ভুল বোঝাবুঝির কারণে হানির উপরে অসন্তুষ্ট ছিলেন বাদশা।

কিন্তু তার পরে তিনি উপলব্ধি করেন, তাঁরা যখন একসঙ্গে ছিলেন, তাঁদের জুটি ভেঙে দেওয়ার অনেক লোক ছিল, কিন্তু বিবাদ মিটিয়ে দেওয়ার লোক নেই। এর পরে তিনি বললেন, “আজ জনসমক্ষে জানিয়ে দিতে চাই, জীবনের সেই অধ্যায় পিছনে ফেলে এসেছি আমি এবং হানির জন্য শুভেচ্ছা রইল।”

যৌথ ভাবে ‘মাফিয়া মুন্ডের’ ব্যান্ডের গান বানাতেন দুই শিল্পী। কিন্তু হানি বলিউডে নিজের জায়গা পোক্ত করার দিকেই বেশি মনোযোগ দিতেন। বিবাদের প্রথম দিকে জনসমক্ষে একে অন্যের প্রতি কটাক্ষ ছুড়ে দিতেন তাঁরা। হানিকে ‘আত্মকেন্দ্রিক’ তকমা দেন বাদশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE