Advertisement
১৭ জুলাই ২০২৪
Pathaan controversy-Bajrang Dal

‘পাঠান’-এর প্রদর্শন বন্ধ করে দিল বজরং দল, ইনদওরে প্রেক্ষাগৃহে বিক্ষোভ সমর্থকদের

সারা দেশে ‘পাঠান’ ঝড়। দক্ষিণ থেকে উত্তর ভারত— সর্বত্র। এরই মাঝে ছবি প্রদর্শনে বাধা ইনদওরে। বজরং দলের নেতৃত্বে বন্ধ হল ছবির প্রদর্শনী।

ইনদওরে প্রেক্ষাগৃহের সামনে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুললেন বজরং দলের সদস্যরা।

ইনদওরে প্রেক্ষাগৃহের সামনে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুললেন বজরং দলের সদস্যরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৫:০৭
Share: Save:

হুঁশিয়ারি মিলেছিল আগেই। বুধবার ‘পাঠান’ মুক্তির পর ইনদওরের এক প্রেক্ষাগৃহের সামনে বিক্ষোভ দেখালেন বজরং দলের সদস্যরা। তাঁদের বিক্ষোভের ভিডিয়ো সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়েছে চারিদিকে। প্রেক্ষাগৃহে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না কোনও দর্শককে। ‘পাঠান’-এর গান মুক্তি পাওয়ার পর থেকেই বয়কটের স্লোগান তুলেছিলেন তাঁরা। বুধবারও তার অন্যথা হল না।

ইনদওরে প্রেক্ষাগৃহের সামনে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুললেন বজরং দলের সদস্যরা। সারা দেশ জুড়ে যেখানে চলছে ‘পাঠান’ সিনেমার গান, তখন সেখানকার প্রেক্ষাগৃহের সামনে বাজানো হল হনুমান চল্লিশা। মধ্যপ্রদেশ থেকেই সূচনা হয় এই ‘বয়কট’ স্লোগানের। বজরং দলের সদস্যদের দাবি, ছবিতে হিন্দু ধর্মকে ছোট করা হয়েছে। মধ্যপ্রদেশের এই বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে গুজরাত এবং পুণেতেও।

ছবির মুক্তির ঠিক এক দিন আগে পুণেতে সক্রিয় বজরং দল। মঙ্গলবার শহরের এক প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হল ছবির পোস্টার। পুণের রাহুল থিয়েটারের বাইরে ঘটে এই ঘটনা। প্রেক্ষাগৃহের সামনে লাগানো ‘পাঠান’ ছবির পোস্টার খুলে দেন বজরং দলের সমর্থকরা। খবর, শাহরুখ খানের ছবি মুক্তির আগে বেশ কয়েকটি বড় বড় পোস্টার লাগানো হয় ‘বাদশা’র ফ্যান ক্লাবের তরফে। রাহুল থিয়েটারের সামনে থেকে সেই পোস্টারগুলি সরানোর জন্য আবেদন করে বজরং দল। আবেদনে কাজ না হলে নিজেরাই পথে নামেন বজরং দলের সমর্থকরা। প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হয় পোস্টার। সিসি ক্যামেরায় ধরা পড়ে গোটা ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Bollywood movie controversy Bajrang Dal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE