Advertisement
২১ জুন ২০২৪
Sabina Yasmin

সুস্থ হয়ে যাওয়ার পর ফের ক্যানসারে আক্রান্ত গায়িকা সাবিনা ইয়াসমিন

বাংলাদেশের পাশপাশি এ পার বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ক্যানসারে আক্রান্ত। চিকিৎসার জন্য কোথায় নিয়ে যাওয়া হচ্ছে শিল্পীকে?

Bangladeshi singer Sabina Yasmin diagnosed with cancer once again

সাবিনা ইয়াসমিন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৫
Share: Save:

বাংলাদেশের জনপ্রিয় গায়িকা সাবিনা ইয়াসমিন। ২০০৭ সালে ক্যানসারে আক্রান্ত হন তিনি। যদিও চিকিৎসার পর সুস্থ হয়ে ফেরেন সঙ্গীতের জগতে। নিয়মিত গানবাজনা করছিলেন। ফের ঘুরে এসেছে এই মারণরোগ। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যানসার সেন্টারে চলছে তাঁর চিকিৎসা। তিনি বাংলাদেশের পাশাপাশি এ পার বাংলাতেও বেশ জনপ্রিয়। কবীর সুমনের স্ত্রী তিনি, বেশ কিছু গান তাঁরা গেয়েছেন জুটি বেঁধে।

শিল্পীর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে, নতুন করে মুখের ক্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি। উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যানসার সেন্টারে। ইতিমধ্যেই একটি অস্ত্রোপচার করা হয়েছে তাঁর। খুব শীঘ্রই শুরু হবে কেমোথেরাপি। বাংলাদেশের সিনেমার গানে যেমন কণ্ঠ দিয়েছেন, পাশাপাশি তিনি দেশাত্মবোধক গান থেকে শুরু করে উচ্চাঙ্গ, ধ্রুপদী, লোকসঙ্গীত ও আধুনিক বাংলা গান-সহ বিভিন্ন ধারার গান গেয়েছেন। সে দেশের ১৪টি জাতীয় পুরস্কার রয়েছে তাঁর সংগ্রহে। শিল্পকলার সঙ্গীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ১৯৮৪ সালে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং ১৯৯৬ সালে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE