Advertisement
০৭ মে ২০২৪
Hero Alom

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হল হিরো আলমের মূর্তি, কতটা খুশি বাংলাদেশি ইউটিউবার?

হিরো আলমকে নিয়ে দুই বাংলায় চর্চার শেষ নেই। এ বার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মূর্তি তৈরি হল তাঁর। যা দেখে উচ্ছ্বসিত তিনি। কী বললেন আলম?

Hero Alom Feels happy

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হল হিরো আলমের ভাস্কর্য —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৭:০৬
Share: Save:

আশরাফুল আলম ওরফে হিরো আলম বাংলাদেশের অন্যতম চর্চিত চরিত্র। বিভিন্ন কারণে শিরোনামে উঠে আসে তাঁর নাম। কখনও বেসুরে গান গাওয়ার জন্য, কখনও আবার উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্য। আবারও শিরোনামে আলমের নাম। তবে এ বার কারণ একটু আলাদা। মঙ্গলবার নিজের ফেসবুকে একটি নিজস্বী পোস্ট করেন। যে ছবিতে দেখা যাচ্ছে হিরো আলমের পাশে তাঁরই একটি মূর্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্র হিরো আলমের একটি মূর্তি গড়েছেন। যা দেখে উচ্ছ্বসিত তিনি। নিজের মূর্তির সঙ্গেই একটি নিজস্বী পোস্ট করেন হিরো আলম। সেই পোস্টটি করে তিনি লেখেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হল আমার ভাস্কর্য।” এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় আলমের সঙ্গে। তিনি বলেন, “আমি খুবই খুশি। বেশ ভাল লাগছে।”

হিরো আলমের ভাস্কর্যটি তৈরি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের ছাত্র উত্তম কুমার। বাংলাদেশের একটি সংবাদ মাধ্যমকে এই ছাত্র বলেন, “বিভাগের স্টাডি ওয়ার্ক হিসাবে আমরা অনেক কাজ করি। ২০১৮ সালে স্টাডি ওয়ার্ক হিসাবে হিরো আলমের চরিত্রটা নিয়ে ভাস্কর্য তৈরি করি। এটা শুধু ভাল লাগার জায়গা থেকেই করা। হিরো আলমকে চরিত্র হিসাবে গ্রহণ করার কারণ হচ্ছে, তাঁর চেহারার মধ্যে অন্য রকম একটা ব্যাপার আছে, যেটা আমরা ভাস্কররা খুব পছন্দ করি। ওই ধাঁচটা সাধারণ মানুষের চেহারায় থাকে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hero Alom Bangladesh Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE